অধিকতর যোগ্যদের নিয়ে একক প্যানেল দাবার ভবিষ্যৎ উন্নয়নে সহায়ক হবে : মলি

অধিকতর যোগ্যদের নিয়ে একক প্যানেল দাবার ভবিষ্যৎ উন্নয়নে সহায়ক হবে : মলি
বিশেষ সংবাদদাতা
চেসবিডি.কম
ঢাকা : ১৩ সেপ্টেম্বর ২০১৯

এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশ (এসিপিবি)এর নির্বাচনে প্রার্থী হচ্ছেন না এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ম্যানেজিং ডিরেক্টর মাহমুদা হক চৌধুরী মলি।

তবে সৎ, শিক্ষিত, যোগ্য, পরীক্ষিত ও দাবা অন্ত:প্রাণ প্রার্থীই এ নির্বাচনে নির্বাচিত হয়ে আসুক এমনটাই তিনি প্রত্যাশা করছেন।

বাংলা ভাষায় দাবার প্রথম অনলাইন নিউজ পোর্টাল ‘চেসবিডি.কম’ কে দেয়া এক সাৎক্ষাকারে তিনি বলেন, এসিপিবি’র আসন্ন নির্বাচনে আমার অনেক শুভাকাঙ্ক্ষি আমাকে সভাপতি পদে নির্বাচন করার জন্য অনুরোধ করেছিলেন।কিন্ত আমার ব্যক্তিগত ব্যস্ততার কারণে তা সম্ভব হচ্ছে না। তাই আমি কোনো পদে নির্বাচন করছি না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা_এর কাছ থেকে পুরস্কার নিচ্ছেন সফল সংগঠক মাহমুদা হক চৌধুরী মলি

এ মুহূর্তের সবচেয়ে আলোচিত সংগঠক মাহমুদা হক চৌধুরী মলি এক প্রশ্নের জবাবে বলেন, বর্তমানে আমি আসন্ন প্রিমিয়ার ডিভিশন লিগের জন্য ব্যস্ত রয়েছি। কারণ সাইফ স্পোটিং ক্লাবের শিরোপা অক্ষুন্ন রাখতে দল গঠনে আমাকে ভীষণ সময় দিতে হচ্ছে।

এর পর আমার এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির নিয়মিত টুর্নামেন্ট ও প্রশিক্ষণের জন্য সময় বের নিতে হচ্ছে।সেই সাথে সামাজিক নানা অনুষ্ঠানেও সময় দিতে হচ্ছে। এসব কারণেই মূলত নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।

এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির সদ্যসমাপ্ত টুর্নামেন্টে পুরস্কার দিচ্ছেন মাহমুদা হক চৌধুরী মলি। পাশে দুই অতিথি গ্র্যান্ডমাস্টার আবদু্ল্লাহ আল রাকিব এবং এসিপিবি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমীর আলী রানা

এসিপিবি’র নির্বাচনে কেমন কমিটি চান__ এমন প্রশ্নের জবাবে মাহমুদা হক চৌধুরী মলি অকপটেই স্বীকার করেছেন, যারা প্রার্থী হয়েছেন বা হতে চাচ্ছেন তারা সবাই-ই যোগ্য।

তবে অধিকতর যোগ্যদের নিয়ে সবাইকে মিলেমিশে একক প্যানেল করার পরামর্শ দিয়েছেন মাহমুদা হক চৌধুরী মলি। তিনি মনে করেন, আলোচনার ভিত্তিতে একটি সুন্দর কমিটি উপহার দেয়া সম্ভব।যা দাবার ভবিষ্যৎ উন্নয়নে সহায়ক হবে।

চেসবিডি.কম/এমএ