অনলাইন দাবাড়ুদের জন্য টুর্নামেন্ট সিডিউল ঘোষণা

আমীর আলী রানা

হোম কোয়ারেন্টাইনে দেশীয় দাবাড়ুদের মধ্যে অনলাইন টুর্নামেন্ট বেশ জনপ্রিয় হয়ে উঠছে। প্রতিদিনই কোনো না কোনো ক্লাব এ ধরনের একাধিক টুর্নামেন্টের আয়োজন করে আসছে।

কিন্ত এসব টুর্নামেন্টের সিডিউলগুলো প্রায় একই সময় বা একই দিনে হওয়ায় উল্লেখযোগ্য সংখ্যক দাবাড়ু পাওয়া যাচ্ছে না। তাই যেসব ক্লাব অনলাইন টুর্নামেন্টের আয়োজন করছে সেইসব ক্লাবের কর্মকর্তারা ঐক্যমতেরভিত্তিতে নতুন করে টুর্নামেন্ট সিডিউল ঘোষণা করেছে।

আশা করা হচ্ছে এর ফলে সবধরনের টুর্নামেন্টেই এখন থেকে দাবাড়ুরা অংশগ্রহণ করতে পারবেন। কোনো টুর্নামেন্টই তারা আর মিস করবেন না। তাই ‎নভেল করোনা ভাইরাসে ঘরবন্দি দাবাড়ুরা সিডিউল দেখে বিশেষ প্রস্তুতিতে টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন বলে ধরণা করা হচ্ছে।

বর্তমানে The Flaming Tigers, Uttara Central Chess Club, Bangladesh Chess Arena, Esoftarena Chess Club, Golden Sporting Club, Bangladesh Chess Club, Chattogram Chess Academy, Evan Chess Club সহ অনেক ক্লাবই অনলাইনে টুর্নামেন্ট করছে।সর্বশেষ তথ্য অনুযায়ী অনলাইন টুর্নামেন্টের শিডিউল নিম্নে দেয়া হলো।

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব : সপ্তাহে রোববার ,মঙ্গলবার ও বৃহষ্পতিবার এই ৩ দিন টুর্নামেন্ট করবে। রাত ৯ঃ৩০ মিনিট থেকে শুরু হবে। তাদের সময়সূচি রমজান মাসের জন্য ঘোষণা করেছে।

ফ্লেমিং টাইগার্স : সপ্তাহে শুক্রবার, সোমবার ও বুধবার এই ৩ দিন টুর্নামেন্ট করবে। রাত ৮ঃ০০ মিনিট থেকে শুরু হবে।

বাংলাদেশ চেস ক্লাব : সপ্তাহে শনিবার সোমবার ও বুধবার এই ৩ দিন টুর্নামেন্ট করবে। রাত ১০ঃ৩০ মিনিট থেকে শুরু হবে।

মেডিকেল চেস কমিউনিটি : সপ্তাহে রোববর ও বৃহষ্পতিবার এই ৩ দিন টুর্নামেন্ট করবে। রাত ১০ঃ০০ মিনিট থেকে শুরু হবে। ঈদ পরবর্তী রাত ১১ঃ০০ মিনিট থেকে বছরব্যাপী শিডিউল করেছে।

তবে বাংলাদেশ চেস এরিনা, ইসফট চেস ক্লাব, গোল্ডেন চেস ক্লাব, চট্টগ্রাম চেস একাডেমি, টিম বাংলাদেশসহ অন্যান্য ক্লাবগুলো টুর্নামেন্ট আয়োজনের দিন, তারিখ ও সময় অপর ক্লাবগুলোর সাথে সামঞ্জস্য রেখে খুব দ্রুতই সিডিউল ঘোষণা করবে।

চেসবিডি.কম/এমএ