অবশেষে বিশেষ প্রশিক্ষণ কর্মসূচিতে দাবা অন্তর্ভুক্ত হচ্ছে

অবশেষে বিশেষ প্রশিক্ষণ কর্মসূচিতে দাবা অন্তর্ভুক্ত হচ্ছে
বিশেষ সংবাদদাতা
চেসবিডি.কম
ঢাকা : ২৩ মে ২০১৯

অবশেষে বিশেষ প্রশিক্ষণ কর্মসূচিতে সম্ভাবনাময় দাবা অন্তর্ভুক্ত হচ্ছে।এর আগে তৃণমূল থেকে বাছাইকৃত প্রতিভাবান খেলোয়াড়দের দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের আওতায় দাবা ডিসিপ্লিনকে বাদ দেয়া হয়েছিল।

আগামীতে আন্তর্জাতিক পর্যায় থেকে সাফল্য তুলে আনার পরিকল্পনা হিসেবে যে ১৩টি খেলা নির্ধারণ করেছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সে তালিকায় দাবা ছিল না। গণমাধ্যমে এ সংক্রান্ত একাধিক রিপোর্ট প্রকাশিত হলে শেষ পর্যন্ত দাবাকে অন্তর্ভুক্ত করতে যাচ্ছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে ২২ মে বুধবার অনুষ্ঠিত সভায় পূর্বের তালিকা রদবদলের সিদ্ধান্ত হয়

সভা শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, ‘আমরা সভায় প্রাথমিক যে আলোচনা করেছি তাতে দাবা ও অ্যাথলেটিকসের অন্তর্ভূক্তির বিষয়টি এসেছে।

এর আগে পূর্বের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদারের সময়ে আরচারি, কাবাডি, শ্যুটিং, ভলিবল, ভারোত্তোলন, হ্যান্ডবল, টেনিস, বাস্কেটবল, সাইক্লিং, সুইমিং, কারাতে, উশু ও তায়কোয়ানদো- এই ১৩ খেলাকে বিশেষ প্রশিক্ষণ কর্মসূচির জন্য বেছে নেয়া হলেও দাবা ও অ্যাথলেটিকসের মতো ডিসিপ্লিন অজ্ঞাতকারণে বাদ পড়ে যায়।

চেসবিডি.কম/এমএ