অভিনন্দনে ভাসছেন এসিপিবির নয়া সাধারণ সম্পাদক আমীর আলী রানা

অভিনন্দনে ভাসছেন এসিপিবির নয়া সাধারণ সম্পাদক আমীর আলী রানা
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২৮ অক্টোবর ২০১৯

এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশ (এসিপিবি) এর নয়া সাধারণ সম্পাদক মো. আমীর আলী রানা এখন অভিনন্দন, শুভেচ্ছা আর ভালবাসায় সিক্ত হচ্ছেন দেশ বিদেশে।

গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি ও বাংলা ভাষায় দাবা বিষয়ক প্রথম অনলাইন নিউজ পোর্টাল ‘চেসবিডি.কম’ এর ম্যানেজিং ডিরেক্টরের এ সাফল্য নি:সন্দেহে ঘরোয়া দাবাকে আরো গতিশীল করবে।

তিনি তার সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়ে দেশের দাবা উন্নয়নে বিশেষ ভূমিকা রেখে আন্তর্জাতিক আঙিনায় বাংলাদেশকে শক্ত অবস্থানে পৌঁছে দেবেন এমনটাই সবার প্রত্যাশা।সাধারণ সম্পাদক নির্বাচিত হবার পর থেকে তিনি অভিনন্দন আর শুভেচ্ছায় ভাসছেন।

নিম্নে কিছু উল্লেখযোগ্য অভিনন্দন বার্তা তুলে ধরা হলো…

এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশ (এসিপিবি) এর নতুন সাধারণ সম্পাদক মো. আমীর আলী রানাকে অভিনন্দন জানিয়েছেন এশিয়ান ৩.২ জোনের সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম। তিনি অভিনন্দন জানিয়ে তার সাফল্য কামনা করে বলেন, তার নেতৃত্বে এসিপিবি আরো শক্তিশালী হবে এবং দাবায় অবদান রাখবেন।

নেপাল চেস এসোসিয়েশনের সহসভাপতি জ্ঞানেন্দ্রা খাইজু অভিনন্দন জানিয়ে আশা প্রকাশ করেছেন মো. আমীর আলী রানা তার ডায়নামিক কারিশমা দেখিয়ে এসিপিবিকে আরো সমৃদ্ধ করবেন। নিত্য নতুন আাইডিয়া নিয়ে তিনি নিজ দেশের দাবাড়ুদেরকে এগিয়ে নেবেন।

ভারতের সারা জাগানিয়া ম্যাটরিক্স চেস একাডেমির কর্ণধার প্রসেনজিৎ দত্ত অভিনন্দন জানিয়ে বলেছেন মো. আমীর আলী রানা খুবই দক্ষ সংগঠক। সাংগঠনিক অভিজ্ঞতা কাজে লাগিয়ে তিনি এসিপিবিকে এগিয়ে নিতে সফল হবেন বলে মন্তব্য করেন।

মো. আমির আলী রানাকে কানাডা থেকে অভিনন্দন জানিয়েছেন দাবা সংগঠক ডা. জ্যাকব মাহমুদ।অভিনন্দন জানিয়ে তার এ বিজয়কে ঘরোয়া দাবার জয় হিসেবে উল্লেখ করেছেন। তার সফলতা কামনা করে তিনি জানান, তার সাংগঠনিক যোগ্যতাই এসিপিবি অনেক অনেক দূর এগিয়ে যাবে।

নারায়ণগঞ্জ জেলা দাবা খেলোয়াড় সমিতির আহবায়ক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাবেক সহসভাপতি মো. জাহাঙ্গীর ইসলাম এসিপিবি নির্বাচনে মো. আমীর আলী রানা সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়ায় ভোটারদের অভিনন্দন জানিয়েছেন। তিনি রানা ও ভোটারদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ভোটে ভোটাররা যোগ্য প্রার্থীকেই বেছে নিয়েছেন।যা দাবাকে এগিয়ে নিতে সহায়তা করবে।

এ ছাড়া মো. আমির আলী রানা এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশ (এসিপিবি) এর সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় বিভিন্ন ক্লাব, সংগঠন, প্রতিষ্ঠান, সংগঠক, খেলোয়াড়, আরবিটার অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

উল্লেখ্য এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশ (এসিপিবি) এর বহুল কাঙ্খিত নির্বাচনে বিপুল ভোটে জয়ী হন মো. আমীর আলী রানা। ৪৭৮টি ভোটের মধ্যে ২৫৮টি ভোট পেয়ে তিনি আগামী দুই বছরের জন্য দাবা খেলোয়াড়দের সর্ববৃহৎ এই সংগঠনটির সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।রানার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মো. নাজমুল হাসান রুমি।তিনি পেয়েছেন ২০৩ ভোট। এর আগে রুমি ২০১৪ সালের এসিপিবির নির্বাচনেও হেরেছিলেন।

২৫ অক্টোবর জাতীয় ক্রীড়া পরিষদের পুরনো ভবনের তৃতীয় তলায় বাংলাদেশ দাবা ফেডারেশনের হল রুমে এসিপিবির এ নির্বাচন অনুষ্ঠিত হয়।১৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির নির্বাচনে শাকিল-রানা পরিষদ সভপতি, সাধারণ সম্পাদক, সহসভাপতি, যুগ্মসম্পাদক, দপ্তর সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদসহ পাঁচটি সদস্য পদে জয় লাভসহ ১১টি পদে জয়ী হয়।

অন্যদিকে এনায়েত-আসাদ-রুমি পরিষদ সহসভাপতি, যুগ্মসম্পাদক, কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক ও দুটি সদস্য পদে জয়ী হয়ে ৬টি পদে জয় লাভ করে।

চেসবিডি.কম/এমএ