অভিনন্দনে ভাসছেন জোনের নয়া সভাপতি সৈয়দ শাহাবউদ্দিন শামীম

অভিনন্দনে ভাসছেন জোনের নয়া সভাপতি সৈয়দ শাহাবউদ্দিন শামীম স্পোর্টস ডেস্ক, চেসবিডি.কম বাতুমি (জর্জিয়া), ৪ অক্টোবর ২০১৮ এশিয়ান ৩.২ জোনের নয়া সভাপতি সৈয়দ শাহাবউদ্দিন শামীম এখন অভিনন্দন, শুভেচ্ছা অার ভালবাসায় সিক্ত হচ্ছেন দেশ বিদেশে।বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলা ভাষায় দাবা বিষয়ক প্রথম অনলাইন নিউজ পোর্টাল ‘চেসবিডি.কম’ এর সম্মানিত চেয়ারম্যানের এ সাফল্য নি:সন্দেহে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে বাংলাদেশের জন্য বিশাল অর্জন। তিনি তার সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়ে এশিয়ান জোনের দাবা উন্নয়নে বিশেষ ভূমিকা রেখে বিশ্ব দাবায় এই জোনকে শক্ত অবস্থানে পৌঁছে দেবেন এমনটাই সবার প্রত্যাশা।সভাপতি নির্বাচিত হবার পর থেকে তিনি অভিনন্দন আর শুভেচ্ছায় ভাসছেন। নিম্নে কিছু উল্লেখযোগ্য অভিনন্দন বার্তা তুলে ধরা হলো…  

আর্কডি ডিভোরকোভিচ

এশিয়ান জোনের নতুন সভাপতি বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীমকে অভিনন্দন জানিয়েছেন আন্তর্জাতিক দাবা ফেডারেশনের সভাপতি আর্কডি ডিভোরকোভিচ। বর্তমানে তিনি রাশিয়ার ডেপুটি প্রাইম মিনিস্টার।রাশিয়া বিশ্বকাপ ২০১৮ এর সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ছিলেন। তিনি  অভিনন্দন জানিয়ে তার সাফল্য কামনা করে বলেন, তার নেতৃত্বে এশিয়ান জোন আরো শক্তিশালী হবে এবং বিশ্ব দাবায় অবদান রাখবেন।

শেখ সুলতান বিন খলিফা আল নাহিয়ান

এশিয়ান চেস ফেডারেশনের সভাপতি শেখ সুলতান বিন খলিফা আল নাহিয়ান অভিনন্দন জানিয়ে অাশা প্রকাশ করেছেন সৈয়দ শাহাবউদ্দিন শামীম তার ডায়নামিক কারিশমা দেখিয়ে এশিয়ান জোনকে অারো সমৃদ্ধ করবেন। নিত্য নতুন অাইডিয়া নিয়ে তিনি এশিয়ান জোনকে এগিয়ে নেবেন।

ভরত সিং চৌহান

কমনওয়েলথ চেস এসোসিয়েশনের সভাপতি ভরত সিং চৌহান অভিনন্দন জানিয়ে বলেছেন সৈয়দ শাহাবউদ্দিন শামীম খুবই দক্ষ সংগঠক। বাংলাদেশ সফরকালে তিনি তা স্বচোখে দেখেছেন। সাংগঠনিক অভিজ্ঞতা কাজে লাগিয়ে এশিয়ন জোনেও সফল হবেন বলে মন্তব্য করেন।

সৈয়দ শাহেদ রেজা  

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা এশিয়ান জোনে সৈয়দ শাহাবউদ্দিন শামীমের সভাপতি নির্বাচিত হওয়াকে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে বাংলাদেশের জন্য অনন্য অর্জন অ্যাখায়িত করেছেন। তিনি আশা করছেন ঘরোয়া ক্রীড়াঙ্গনের মতো তিনি আন্তর্জাতিক আঙ্গিনায়ও সফল হবেন।

মো. আসাদুজ্জামান কোহিনুর

বাংলাদেশ ক্রীড়া ফেডারেশনের সাধারণ সম্পাদক ফোরাম এর সভাপতি মো. আসাদুজ্জামান কোহিনুর এশিয়ান জোনে সৈয়দ শাহাবউদ্দিন শামীম সভাপতি নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন বার্তায় জানিয়েছেন তিনি তার সাংগঠনিক  দক্ষতা দেখিয়ে এশিয়ান জোনেও সফল হবেন।

মো. অামির আলী রানা 

এসোসিয়েশন অফ চেস প্লেয়ার্স বাংলাদেশ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আমির আলী রানা অভিনন্দন জানিয়ে সৈয়দ শাহাবউদ্দিন শামীমের এশিয়ান জোনে সভাপতি নির্বাচিত হওয়াকে ঘরোয়া দাবার জয় হিসেবে উল্লেখ করেছেন। তার সফলতা কামনা করে তিনি জানান, এই সাংগঠনিক যোগ্যতাই আজ আন্তর্জাতিক পরিসরে বড় আসনে সম্মানিত হয়েছেন।

মো. আরিফুর রহমান 

চেসবিডি.কম এর এক্সিকিউটিভ ডিরেক্টর ও সফটওয়্যার নির্মান ব্যবসায়ী মো. আরিফুর রহমান এশিয়ান জোনে সৈয়দ শাহাবউদ্দিন শামীম সভাপতি নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন। তিনি অভিনন্দন বার্তায়  জানিয়েছেন, একজন সংগঠকের জন্য এ সম্মান নি:সন্দেহে অনেক বড় অর্জন ও প্রাপ্তি। তিনি অান্তর্জাতিকভাবেও সফল হবেন বলে আশা প্রকাশ করেন।

মোরসালিন অাহমেদ

এশিয়ান জোনে সৈয়দ শাহাবউদ্দিন শামীম সভাপতি নির্বাচিত হওয়ায় চেসবিডি.কম এর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রধান নির্বাহী এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সাবেক যুগ্ম সম্পাদক মোরসালিন অাহমেদ অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন বার্তায় তিনি জানান, ঘরোয়া দাবা এগিয়ে যাচ্ছে, আন্তর্জাতিক পরিমণ্ডলে আমাদের সাংগঠনিক দক্ষতাই এ অর্জন এসেছে। ঘরোয়া দাবার মত তিনি এশিয়ান জোনেও সফল হবেন।

চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.