অর্থের অভাবে নারী দাবাড়ু খাদিজার চিকিৎসা কঠিন হয়ে পড়ছে

অর্থের অভাবে নারী দাবাড়ু খাদিজার চিকিৎসা কঠিন হয়ে পড়ছে
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১৪ অক্টোবর ২০১৯

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত নারী দাবাড়ু খাদিজা ইয়াসমিনের এখনো জ্ঞান ফেরেনি।বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে কোমায় লাইফ সার্পোটে রয়েছেন।খুবই শঙ্কটাপন্ন অবস্থায় জীবন-মৃত্যের সন্ধিক্ষণে তার দিন কাটছে।

চিকিৎসার জন্য তার পরিবার ইতোমধ্যে আট লক্ষাধিক টাকা ব্যয় করেছেন।এখন তার চিকিৎসার ব্যয় বহন করা তার পরিবারের পক্ষে অসম্ভব হয়ে পড়েছে।লাইফ সার্পোটে থাকা খাদিজা ইয়াসমিন জন্য তার পরিবার দেশবাসীর কাছে অর্থ সাহায্য চেয়েছেন।তারই পরিপেক্ষিতে বাংলাদেশ দাবা ফেডারেশন তার চিকিৎসার জন্য অর্থ সহযোগিতা প্রদানের জন্য সবার প্রতি অনুরোধ করেছে।
বাংলাদেশ দাবা ফেডারেশনের স্টাফ সাইফুল ইসলামের কাছে নগদ বা বিকাশের মাধ্যমে অর্থ প্রেরণ করা যাবে। বিকাশ নং : ০১৬৭৭৩১১৮২

নারী দাবাড়ু খাদিজা ইয়াসমিনে দুই মেয়েও দাবাড়ু। তিনি দুই আন্তর্জাতিক রেটেড খেলোয়াড় জান্নাতুল মাওয়া মওরি এবং মুশফিকা জান্নাত সাওরির মাতা।

গত ২৮ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় ধানমন্ডির আব্দুর রাজ্জাক চেস একাডেমি হতে দাবা প্রশিক্ষণ শেষে বাসায় ফেরার সময় সংসদ ভবনের কাছে আড়ংয়ের সামনে রাস্তা অতিক্রম করার সময় একটি সিগন্যাল অমান্যকারী বেপরোয়া মটর সাইকেলের সাথে ধাক্কায় রাস্তায় পড়ে গিয়ে মাথায় গুরুতর আঘাত পান।

এর পর তাকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখানে তার মস্তিস্কে অস্ত্রপচার করা হয়।পরবর্তীতে তার অবস্থার অবনতি হল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে স্থানান্তর করা হয়।

চেসবিডি.কম/এমএ