অল্পের জন্য জিএম নর্ম পেলেন না ফাহাদ

অল্পের জন্য জিএম নর্ম পেলেন না ফাহাদ
বিশেষ সংবাদদাতা
চেসবিডি.কম
মুম্বাই (ভারত) : ০৭ জানুয়ারি ২০২০

আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান অল্পের জন্য জিএম (গ্র্যান্ডমাস্টার) নর্ম পেলেন না। আজ মঙ্গলবার ভারতের মুম্বাইয়ে একা আইআইএফএল ইনভেস্ট ম্যানেজারস পঞ্চম আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টার দাবা প্রতিযোগিতায় তিনি মাত্র আর্ধ পয়েন্টে জন্য জিএম নর্ম হাতছাড়া করেন।

ফাহাদ ৯ ম্যাচে ৬ পয়েন্ট অর্জন করেন। কিন্ত জিএম নর্মের জন্য প্রয়োজন ছিল ৬.৫ পয়েন্ট। এ আসরে ফাহাদ অসাধারণ ক্রীড়ানৈপূণ্য দেখিয়ে ১৫২ জনের মধ্যে ১২তম হয়েছেন।

এদিকে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ৬ পয়েন্ট পেয়ে টাইব্রেকিং পদ্ধতিতে ২২তম হয়েছেন।

তবে তাহসিন তাজওয়ার জিয়া ২ পয়েন্ট নিয়ে ১৪৬তম হয়েছেন।

উল্লেখ্য এ প্রতিযোগিতায় ভারতের গ্র্যান্ডমাস্টার সন্দিপন চান্দা ৭.৫ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন এবং একই পয়েন্ট পেয়ে ভারতের গ্র্যান্ডমাস্টার দীপন চত্রবর্তী রানারআপ হয়েছেন। এ আসরে ২৩ দেশের ২৫ জন গ্র্যান্ডমাস্টার, ১ জন মহিলা গ্র্যান্ডমাস্টার, ২৮ জন আন্তর্জাতিক মাস্টার ও ৬ জন মহিলা আন্তর্জাতিক মাস্টারসহ ১৫২ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন।

অপরদিকে আইআইএফএল ইনভেস্ট ম্যানেজারস পঞ্চম মুম্বাই জুনিয়র (অনুর্ধ্ব-১৩) দাবা প্রতিযোগিতায় ৯ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে মারযুক চৌধুরী ৭৪তম ও আজহার হোসেন ৪.৫ পয়েন্ট পেয়ে ১০৫তম হয়েছেন।

জুনিয়র প্রতিযোগিতায় ৫ দেশের ১৯৮ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। ভারতের ফিদেমাস্টার জুবিন জিমি ৭.৫ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন।

চেসবিডি.কম/এমএ