আন্ত:স্কুল দাবায় চট্টগ্রাম কলেজিয়েট স্কুল চ্যাম্পিয়ন

আন্ত:স্কুল দাবায় চট্টগ্রাম কলেজিয়েট স্কুল চ্যাম্পিয়ন
চট্টগ্রাম সংবাদদাতা
চেসবিডি.কম
চট্টগ্রাম : ৩ অক্টোবর ২০১৯

সিজেকেএস-কোয়ালিটি আইসক্রিম আন্ত:স্কুল দাবা প্রতিযোগিতায় ২২ পয়েন্ট পেয়ে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল চ্যাম্পিয়ন হয়েছে। তবে ২০ পয়েন্ট নিয়ে গানার্স ইংলিশ স্কুল (বি) রানার্সআপ এবং ২১.৫ পয়েন্ট পেয়ে প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল (এ) তৃতীয় স্থান লাভ করে।

খেলা শেষে আজ ৩ অক্টোবর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) ও আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশের দাবা উন্নয়নে ভূমিকা রাখায় শ্রেষ্ঠ জেলা হিসেবে দাবা ফেডারেশনের পক্ষ থেকে গ্রেন্ট এচিভমেন্ট স্মারক মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন এর হাতে তুলে দেন এবং চট্টগ্রাম জেলাকে অভিনন্দন জানান। তিনি এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী স্কুল দাবা দলকে ১০ সেট দাবা বোর্ড ঘুঁটি প্রদানের ঘোষণা দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের ডি আই জি খন্দকার গোলাম ফারুক, বিপিএম (বার) পিপিএম, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবুর রহমান বিপিএম, পিপিএম, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবউদ্দীন শামীম, ইন্টারন্যাশনাল অর্গানাইজার ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল দাবা একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মাহমুদা হক চৌধুরী মলি, স্বাগত বক্তব্য রাখেন সিজেকেএস দাবা কমিটির সম্পাদক তনিমা পারভিন ।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিথ ছিলেন র‌্যাব-৭ এর কমান্ডিং অফিসার লে. কর্ণেল মোহাম্মদ মাহবুবুল আলম বিপিএ, পিপিএম, পিএসসি, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মিসেস আমেনা বেগম (বিপিএম), ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের চেয়ারম্যান মো. রফিক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ইয়াসমিন পারভীন তিবরীজি।

চেসবিডি.কম/এমএ