আসাদের চমকে হেরে গেলেন লাভলু

আসাদের চমকে হেরে গেলেন লাভলু
ক্রীডা প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৫ মে ২০১৯

মরহুম ডা. আবুল কাশেম চৌধুরী আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতার ‘এ’ ক্যাটাগরির দ্বিতীয় রাউন্ড শেষে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ও ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান টানা দুই জয় নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

দেড় পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে রয়েছেন ৫ জন। তারা হলেন আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন, ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম, মো. আবু হানিফ, মো. জামাল উদ্দিন ও ভারতের সংকলন ভারতীয়।


‘এ’  ক্যাটাগরির দ্বিতীয় রাউন্ডে আজ জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলার ক্রীড়া কক্ষে জিয়া ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগকে, রাজীব আব্দুল মোমিনকে, ফাহাদ ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদকে, মিনহাজ নাইম হককে ও জামাল মোহাম্মদ আমিনুল ইসলাম পলাশকে পরাজিত করেন। ফিদেমাস্টার আমিনুল সংকলনের সাথে ও হানিফ ফিদেমাস্টার সেখ নাসির আহমেদের সাথে ড্র করেন।

এদিকে ‘বি’ ক্যাটাগরির দ্বিতীয় রাউন্ড শেষে ৩৬ জন পূর্ণ ২ পয়েন্ট করে নিয়ে শীর্ষে রয়েছেন।দ্বিতীয় রাউন্ডের উল্লেখযোগ্য খেলায় বাংলাদেশ পুলিশের এ এস পি মো. আসাদুজ্জামান ফিদেমাস্টার সায়েফউদ্দিন লাভলুকে হারিয়ে চমক দেখান।অপরদিকে আন্তর্জাতিক মহিলা মাস্টার রাণী হামিদের সাথে মো. জহিরুল ইসলাম ড্র করে চাঞ্চল্য সৃষ্টি করেন।

৬ মে সোমবার বিকেল তিনটায় তৃতীয় রাউন্ডের খেলা শুরু হবে।

চেসবিডি.কম/এমএ