ইন্ডিপেনডেন্টস ডে টুর্নামেন্টে আবু হানিফ অপরাজিত চ্যাম্পিয়ন

আবু হানিফ অপরাজিত চ্যাম্পিয়ন
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২ এপ্রিল ২০১৯

ইন্ডিপেনডেন্টস ডে অনূর্ধ্ব-২১০০ ওপেন টুর্নামেন্টে ৮ ম্যাচে ৭ পয়েন্ট পেয়ে মো. আবু হানিফ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।

তবে ৬.৫ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের মোহাম্মদ আমিনুল ইসলাম রানারআপ ও সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের আব্দুল মোমিন তৃতীয় স্থান লাভ করেন।

এদিকে ৬ পয়েন্ট সংগ্রহ করে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার চঞ্চল কুমার ঘোষ চতুর্থ, শাহিন স্পোর্টিং ক্লাবের শেখ রাশেদুল হাসান পঞ্চম, তিতাস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী ষষ্ঠ ও শাহিন স্পোর্টিং ক্লাবের অভিক সরকার সপ্তম হয়েছেন।

অপরদিকে ৫.৫ পয়েন্ট নিয়ে অষ্টম হতে দ্বাদশতম হয়েছেন যথাক্রমে মিরাজউদ্দিন আহমেদ, ইসফট এরিনা চেস ক্লাবের আনিচুজ্জামান জুয়েল, বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেটমাস্টার মাহতাবউদ্দিন আহমেদ রবীন, মাসুদ স্পোর্টস চেস ক্লাবের মুকিতুল ইসলাম রিপন ও শাহিন স্পোর্টিং ক্লাবের জাবেদ আল আজাদ।

বিশেষ পুরস্কার পেয়েছেন আসাদুজ্জামান আহাদ, মো. আব্দুর রশিদ, মেহরাবউদ্দিন আহমেদ, জান্নাতুল ফেরদৌস ও মো. নূরুল ইসলাম।

আজ ২ এপ্রিল মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলার ক্রীড়া কক্ষে অষ্টম রাউন্ডে হানিফ চঞ্চলকে, রাশেদ মাসুম হোসেনকে, অভিক ফিরোজ আহমেদকে, মিরাজ মো. নাসিম হোসেন ভূঁইয়াকে এবং অভিজিৎ বড়ুয়া নাসিরউদ্দিন অপুকে পরাজিত করেন।

এ ছাড়া আমিনুল মোমিনের সাথে, সোহেল রবীনের সাথে, জুয়েল জাবেদের সাথে ও রিপন গিয়াসউদ্দিনের সাথে ড্র করেন।

খেলা শেষে সহকারী পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ ও ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।চ্যাম্পিয়ন হানিফ পনোরো হাজার টাকা ও ট্রফি, রানারআপ আমিনুল দশ হাজার টাকা ও ট্রফি, মোমিন আট হাজার টাকা অর্থ পুরস্কার পেয়েছেন। মোট সত্তর হাজার নগদ অর্থ পুরস্কার দেয়া হয়।

উল্লেখ্য মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় মর্নিং গ্লোরি চেস ক্লাব ও গ্রিন স্কলার চেস একাডেমির আয়োজনে আট রাউন্ড সুইস লিগ পদ্ধতির এ টুর্নামেন্টে মোট ৭৭ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন।

চেসবিডি.কম/এমএ