ইন্দোনেশিয়ায় হতাশ করলেন নোশিন

ইন্দোনেশিয়ায় হতাশ করলেন নোশিন
স্পোর্টস ডেস্ক
চেসবিডি.কম
সোলো (ইন্দোনেশিয়া) : ৮ জুলাই ২০১৯

ইন্দোনেশিয়ায় এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম এশিয়ান জুনিয়র গার্লস চেস চ্যাম্পিয়নশিপের তিন ফরম্যাটে মোটেও ভাল খেলতে পারেননি।রীতিমতো সবাইকে হতাশ করেছেন।যদিও তার সাথে ছিলেন ফিদে ইন্সট্রাক্টর মহিলা ক্যান্ডিডেট মাস্টার মাহমুদা হক চৌধুরী মলি।

র‌্যাপিড ইভেন্টে ১ জুলাই ৩৬ জন দাবাড়ুর মধ্যে ৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে ২.৫ পয়েন্ট সংগ্রহ করে ৩০তম হয়েছেন। এ ইভেন্টে ফিলিপাইনের মহিলা আন্তর্জাতিক মাস্টার মরদিদো কাইলেন জয় ৬.৫ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।

স্ট্যান্ডার্ড ইভেন্টেও নোশিন নিজেকে মেলে ধরতে পারেননি। ফলে ৯ ম্যাচে তিন জয়, চার ড্র আর দুই হারসহ ৫ পয়েন্ট সংগ্রহ করে ১৭তম হতে হয়েছেন।এ ইভেন্টে কাজাকিস্তানের মহিলা ফিদে মাস্টার সেরিকবে এসেল ৭ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছেন।

ব্লিটজ ইভেন্টে ৩৭ জনের মধ্যে নোশিন ৩৩তম হয়েছেন। ৭ ম্যাচে দুই জয় আর পাঁচ হারসহ ২ পয়েন্ট পেয়েছেন। এ ইভেন্টে কাজাকিস্তানের মহিলা ফিদে মাস্টার নুরগালী নাজারেকে ৬ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছেন। উল্লেখ্য ২-৮ জুলাই স্ট্যান্ডার্ড ইভেন্ট এবং ৮ জুলাই বিকেলে ব্লিটজ ইভেন্ট অনুষ্ঠিত হয়।

চেসবিডি.কম/এমএ