উইন্টার ফিদে রেটিং টুর্নামেন্ট শুরু

উইন্টার ফিদে রেটিং টুর্নামেন্ট শুরু
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১০ জানুয়ারি ২০২০

গোল্ডেন স্পোর্টিং ক্লাব উইন্টার ফিদে (Bellow 2100) রেটিং টুর্নামেন্ট আজ ১০ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হয়েছে।

এরই মধ্যে তৃতীয় রাউন্ড শেষে টানা তিন জয় নিয়ে আট জন শীর্ষে রয়েছেন। তারা হলেন মো. আমিনুল ইসলাম, গোলাম মোস্তফা ভূঁইয়া, মো. শরীয়ত উল্লাহ, মুকিতুর রহমান রিপন, জাবেদ আল আজাদ, বেকচিন্তেভ মারাত, কাজী তাহেরুল ইসলাম ও মো. নাসিম হোসেন ভূঁইয়া।

এদিকে ২.৫ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছেন তিন জন। তারা হলেন মো. আসিফুর রহমান, নুরুল ইসলাম ইমন ও ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আয়োজনে এ টুর্নামেন্ট ৮১ জন অংশ নিচ্ছেন। এর মধ্যে ৭১ জন রেটেড ও ১০ জন ননরেটেড খেলোয়াড় রয়েছেন।

উল্লেখ্য ৬ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে এ টুর্নামেন্টের শীর্ষ ১২ জন বিজয়ীর জন্য রয়েছে মোট চল্লিশ হাজার টাকার প্রাইজমানি।

বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে খেলা বোর্ডে গড়ানোর আগে এ টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশের সভাপতি আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল।

বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ ও এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশের কার্যনির্বাহী সদস্য এস এ তারেক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি ও এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশের সাধারণ সম্পাদক মোহাম্মদ আমির আলী রানা।

উপস্থিত ছিলেন গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক ও এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশের দপ্তর সম্পাদক মো. মাসুম রাহী ও কোষাধ্যক্ষ কাজী তাহেরুল ইসলাম।

চেসবিডি.কম/এম