এএসপি পদে পদোন্নতি পেলেন আসাদুজ্জামান

এএসপি পদে পদোন্নতি পেলেন আসাদুজ্জামান
স্পোর্টস ডেস্ক, চেসবিডি.কম
ঢাকা, ১০ ডিসেম্বর ২০১৮

আন্তর্জাতিক দাবা খেলোয়াড় মো. আসাদুজ্জামান আজ সোমবার সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে পদোন্নতি পেয়েছেন । এর আগে তিনি শরীয়তপুরে ডিস্ট্রিক্ট ইন্টেলিজেন্স অফিসার পদে কর্মরত ছিলেন ।বাংলাদেশ পুলিশ বাহিনীতে একজন চৌকস কর্মকর্তা হিসেবে তাঁর বেশ সুনাম রয়েছে । পেশাদারিত্বে রয়েছে তাঁর অনড় অবস্থান ।

ছোট্টবেলা থেকেই খেলাধুলা আর সাহিত্যের প্রতি ছিল তাঁর ভীষণ ঝোঁক । স্কুল পেরিয়ে রাজবাড়ি কলেজ ছাপিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এসেও আসাদুজ্জামান তাঁর প্রিয় অঙ্গন থেকে একটু মুর্হুতের জন্যও বিচ্যুতি হননি ।

একজন আন্তর্জাতিক দাবা খেলোয়াড় হিসেবেও জাতীয় পর্যায় আসাদুজ্জামান ভীষণ পরিচিত মুখ ।প্রিমিয়ার ডিভিশনে খেলার সুযোগ থাকলেও নিজ প্রতিষ্ঠান বাংলাদেশ পুলিশ দলেই খেলে থাকেন । তিনি সংস্থার আন্তঃক্রীড়া দাবার চ্যাম্পিয়ন । দাবার পাশাপাশি টেনিস ও টেবিল টেনিস চমৎকার খেলেন ।বর্তমানে তিনি এসোসিয়েশন অফ চেস প্লেয়ার্স বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত সভাপতি ।

খেলাধুলার বাইরেও তাঁর আরো একটি জগত রয়েছে । সেটি হচ্ছে দারুণ সাহিত্যপ্রিয় মানুষ । স্কুলপড়ুয়া থেকেই ছবি, কবিতা লিখে আসছেন । বিভিন্ন পত্র-পত্রিকায় তাঁর লেখা ছাপা হচ্ছে ।

২০১৬ সালে তাঁর প্রথম কাব্যগ্রন্থ ‘ব্যাসার্ধ থেকে ব্যাস’ প্রকাশিত হয় । অনন্য প্রকাশনী থেকে প্রকাশিত এ বইটি দারুণ পাঠকপ্রিয়তা লাভ করে । এর পর ২০১৭ সালে প্রকাশিত হয় ‘মেঘের আত্মহনন’ । আসছে বই মেলায়ও তিনি কবিতার পসরা নিয়ে হাজির হচ্ছেন ।

দায়িত্বশীল কর্মকর্ত মো. আসাদুজ্জামান তাঁর কর্মক্ষেত্রে এএসপি পদে পদোন্নতি পাওয়ায় চেসবিডি.কম পরিবার থেকে শুভেচ্ছা ও অভিনন্দন ।

চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.