এক রাউন্ড আগেই জনতা ব্যাংক চ্যাম্পিয়ন

এক রাউন্ড আগেই জনতা ব্যাংক চ্যাম্পিয়ন
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা, ৩ নভেম্বর ২০১৮

জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি এক রাউন্ড আগেই প্রথম বিভাগ দাবা লিগের শিরোপা জয় নিশ্চিত করেছে । তারা ৯ ম্যাচে টানা জয়সহ ১৮ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে থেকে চ্যাম্পিয়ন হয়েছে ।

আজ শনিবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরনো ভবনে দশম রাউন্ডে জনতা ব্যাংক ৪-০ পয়েন্টে দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদকে পরাজিত করে । জয়ী দলের দুই ভারতীয় দাবাড়ু আন্তর্জাতিক মাস্টার আনভেস উপাধ্যায় ও রাকেশ কুমার জানা, ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন এবং মো. আবজিদ রহমান যথাক্রমে জাবের আল হামিদ, নাসির উদ্দিনঅপু, এ বি বাপ্পী ও খন্দকার নজরে মাওলাকে পরাজিত করেন ।

এদিকে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে । এ রাউন্ডে তারা ৩-১ পয়েন্টে হারিয়েছে লিওনাইন চেস ক্লাবকে । উত্তরার ভারতীয় দাবাড়ু কুস্তভ কুন্ডু, ক্যান্ডিডেটমাস্টার সুব্রত বিশ্বাস ও ভারতের শ্রীজিৎ পল যথাক্রমে লিওনাইনের গিয়াসউদ্দিন আহমেদ, শেখ মো. খায়রুল ইসলাম ও সনাতন জাহিদ পরাজিত করলেও ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ ফিদেমাস্টার রেজাউল হকের কাছে হেরে যান ।

অপরদিকে অগ্রণী ব্যাংক দাবা দল ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে । তারা ৪-০ পয়েন্টে ক্যাসপারভ চেস ক্লাবকে পরাজিত করে । জয়ী দলের মো. ইমদাদুল হক, মনির হোসেন খান, ভারতের শুভ্রদীপ্ত দাস ও সম্রাট ঘোরাই যথাক্রমে আব্দুল খালেক, ভারতের অমিত কুমার বিশ্বাস, মোহাম্মদ আলমগীর ও নূরুল ইসলাম মাহিনকে হারিয়েছেন ।

এ ছাড়া মীর চেস ক্লাব ৪-০ পয়েন্টে মহাখালী প্রদীপ সংঘকে এবং গোপালগঞ্জ খেলাঘর দাবা সংঘ ২.৫-১.৫ পয়েন্টে লিজেন্ড ফারাজ আয়াজ চেস টিমকে পরাজিত করে । এদিন বসির মেমোরিয়াল চেস ক্লাবের কোন খেলা ছিল না । লিগের পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন গ্রুপ ।

৪ নভেম্বর রোববার সকাল এগারটায় একাদশ বা শেষ রাউন্ডের খেলা শুরু হবে ।এ রাউন্ডে মীর চেস ক্লাব ও ফারাজ আয়াজ চেস টিম, দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ ও মহাখালী প্রদীপ সংঘ, অগ্রণী ব্যাংক দাবা দল ও জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ও ক্যাসপারভ চেস ক্লাব এবং বসির মেমোরিয়াল চেস ক্লাব ও লিওনাইন চেস ক্লাব মোকাবেলা করবে । তবে গোপালগঞ্জ খেলাঘর দাবা সংঘ কোন ম্যাচ নেই ।
চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.