এবার নীড়ের পাশে এলিগেন্ট

এবার নীড়ের পাশে এলিগেন্ট
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১৭ জুন ২০১৯

এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি এবার ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড়ের পাশে এসে দাঁড়িয়েছে। তাকে আসন্ন কমনওয়েলথ চেস চ্যাম্পিয়নশিপে খেলতে পাঠাচ্ছে। যা আগামী ৩০ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত ভারতের রাজধানী নয়াদিল্লিতে অনুষ্ঠিত হবে।

নীড় যখন কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে খেলার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে স্পন্সর পাবার জন্য ঘুরছিল ঠিক সেই মূর্হুতেই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ম্যানেজিং ডিরেক্টর মাহমুদা হক চৌধুরী মলি।এই খুদে দাবাড়ু যদি এলিগেন্টের কাছে ৩৫ হাজার টাকার স্পন্সর না পেত তাহলে তার কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে যাওয়াই হতো না।

এর আগে মে মাসে স্পন্সর সংকটে ভুগছিলেন আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান। সেই অর্থও যোগান দিয়েছিল এলিগেন্ট। এই প্রতিষ্ঠানটির কাছ থেকে পঞ্চাশ হাজার টাকার স্পন্সর পাওয়াতেই ফাহাদ উড়িষ্যা রাজ্যের ভূবনেশ্বরে কিট ইন্টারন্যাশনাল চেস ফেস্টিভাল এবং মুম্বাই মেয়র কাপ ইন্টারন্যাশনাল ওপেন চেস টুর্নামেন্ট খেলতে পেরেছিলেন।

শুধু নীড় বা ফাহাদই নয়, এলিগেন্ট ২০১৬ সালে গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদকে আমেরিকার গ্র্যান্ডমাস্টার টুর্নামেন্ট জন্য, ২০১৭ সালে উজবেকিস্তানে ওয়েস্টার্ণ এশিয়ান ইয়ুথ চেস চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের জন্য মহিলা ক্যান্ডিডেটমাস্টার নোশিন আঞ্জুমকে এবং চলতি বছর শ্রীলঙ্কায় এশিয়ান ইয়ুথ চেস চ্যাম্পিয়নশিপে নাইম হককে পৃষ্ঠপোষকতা করেছে।

এলিগেন্টের ম্যানেজিং ডিরেক্টর মাহমুদা হক চৌধুরী মলি চেসবিডি.কমকে বলেন, আমরা একাডেমিতে শুধু প্রশিক্ষণই দেই না। এর পাশাপাশি বিভিন্ন সময় তারকা দাবাড়ু থেকে শুরু করে প্রতিশ্রুতিশীল ও সম্ভাবনাময় দাবাড়ুদেরও দেশের বাইরের টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য পৃষ্ঠপোষকতা করে আসছি।ভবিষ্যতেও এমন উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানান।
চেসবিডি.কম/এমএ