এলিগেন্ট জাতীয় ইয়ুথ চ্যাম্পিয়নশিপ শুরু

এলিগেন্ট জাতীয় ইয়ুথ চ্যাম্পিয়নশিপ শুরু
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১ মার্চ ২০১৯

এলিগেন্ট জাতীয় ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপ আজ শুক্রবার থেকে এনএসসি টাওয়ার অডিটোরিয়ামে শুরু হয়েছে।উদ্বোধন করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ফিদের এশিয়ান জোন ৩.২ এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাবউদ্দিন শামীম ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মাহমুদা হক চৌধুরী মলি।

শুভেচ্ছা বক্তব্য রাখেন দুই গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও রিফাত বিন সাত্তার এবং আন্তর্জাতিক বিচারক মো. হারুন অর রশিদ।

চ্যাম্পিয়নশিপে ২২ টি জেলা ও ঢাকা সিটির দুই শতাধিক বালক ও বালিকা অনুর্ধ্ব-৮ বছর, অনুর্ধ্ব-১০ বছর, অনুর্ধ্ব-১২ বছর, অনুর্ধ্ব-১৪ বছর, অনুর্ধ্ব-১৬ বছর ও অনুর্ধ্ব-১৮ বছর ক্যাটাগরিতে অংশ নিচ্ছেন।

সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির সহপৃষ্ঠপোষকতায় প্রথম রাউন্ড শেষে অনূর্ধ্ব-৮ বিভাগে ১৪ জন খেলোয়াড়, অনূর্ধ্ব-১০ ওপেন বিভাগে ১০ জন খেলোয়াড়, অনূর্ধ্ব-১০ বালিকা বিভাগে ৬ জন খেলোয়াড়, অনূর্ধ্ব-১২ ওপেন বিভাগে ১৩ জন খেলোয়াড়, অনূর্ধ্ব-১২ বালিকা বিভাগে ৪ জন খেলোয়াড়, অনূর্ধ্ব-১৪ ওপেন বিভাগে ১৬ জন খেলোয়াড়, অনূর্ধ্ব-১৪ বালিকা বিভাগে ৮ জন খেলোয়াড়, অনূর্ধ্ব-১৬ বিভাগে ১৫ জন খেলোয়াড় এবং অনূর্ধ্ব-১৮ বিভাগে ৯ জন খেলোয়াড় স্ব-স্ব খেলায় জয়ী হয়েছেন।

২ মার্চ শনিবার বিকেল তিনটায় একই ভেন্যুতে দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে।

চেসবিডি.কম/এমএ