এশিয়ান চ্যাম্পিয়নশিপে চিফ আরবিটার হারুন অর রশিদ

এশিয়ান চ্যাম্পিয়নশিপে চিফ আরবিটার হারুন অর রশিদ
স্পোর্টস ডেস্ক
চেসবিডি.কম
জিয়াংতাই (চীন) : ৭ জুন ২০১৯

আন্তর্জাতিক আরবিটার মো. হারুন অর রশিদকে এশিয়ান কন্টিনেন্টাল চেস চ্যাম্পিয়নশিপের চিফ আরবিটার মনোনীত করা হয়েছে।

চিনের জিয়াং তাই শহরে তিনি ৬-১৬ জুন অনুষ্ঠিতব্য এ আসরের ওপেন ও উইমেন্স ইভেন্টে চিফ আরবিটার বা প্রধান বিচারক হিসেবে ম্যাচগুলো পরিচালনা করবেন।

যদিও সংশ্লিষ্ট চ্যাম্পিয়নশিপের ওয়েবসাইটে ভুলবশত: মো. হারুন অর রশিদের পরিবর্তে চিফ আরবিটার হিসেবে আন্তর্জাতিক আরবিটার ওয়াং জুননানের নাম দেখা যাচ্ছিল। তবে ৫ জুন সন্ধ্যায় নামের সংশোধন করা হয়।

এশিয়ান চেস ফেডারেশনের সভাপতি শেখ সুলতান বিন খলিফা আল নাহিয়ান চাইনিজ চেস এসোসিয়েশনের সাংগঠনিক কমিটির সাথে পরামর্শ করে বাংলাদেশের আন্তর্জাতিক আরবিটার মো. হারুন অর রশিদকে এশিয়ান চ্যাম্পিয়নশিপের চিফ আরবিটার নিয়োগ দেয়া হয়।

এ জন্য বিশ্ব দাবা সংস্থার জোন ৩.২ এর প্রেসিডেন্ট এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম এশিয়ান চেস ফেডারেশনের প্রেসিডেন্ট, চাইনিজ চেস এসোসিয়েশন ও এশিয়ান আরবিটারস কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য নব্বই দশকের মাঝামাঝি সময় থেকে তিনি দেশের জাতীয় আসরের পাশাপশি আন্তর্জাতিক টুর্নামেন্টে আরবিটারের দায়িত্ব পালন করে আসছেন।এর আগে বিদেশের মাটিতে অসংখ্য আন্তর্জাতিক টুর্নামেন্ট দক্ষতার সঙ্গে পরিচালনা করে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

এশিয়ান এলিট প্যানেলের অন্যতম আরবিটারের একজন হারুন অর রশিদ।বিশ্ব পরিসরেও তার আরবিটার হিসেবে বিশেষ সুনাম রয়েছে।আন্তর্জাতিক দাবা ফেডারেশন গঠিত রুলস কমিশনের তিনি একজন সম্মানিত সদস্য।

চেসবিডি.কম/এমএ