এসিপিবি নির্বাচনে বিপুল ভোটে জয়ী হলেন চেসবিডির রানা

এসিপিবি নির্বাচনে বিপুল ভোটে জয়ী হলেন চেসবিডির রানা
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২৬ অক্টোবর ২০১৯

এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশ (এসিপিবি) এর বহুল কাঙ্খিত নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন বাংলা ভাষায় দাবার প্রথম অনলাইন নিউজ পোর্টাল চেসবিডি.কম এর ম্যানেজিং ডিরেক্টর মো. আমীর আলী রানা।

৪৭৮টি ভোটের মধ্যে ২৫৮টি ভোট পেয়ে রানা আগামী দুই বছরের জন্য দাবা খেলোয়াড়দের সর্ববৃহৎ এই সংগঠনটির সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

রানার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মো. নাজমুল হাসান রুমি।তিনি পেয়েছেন ২০৩ ভোট। এর আগে রুমি ২০১৪ সালের এসিপিবির নির্বাচনেও হেরেছিলেন।

প্রিমিয়ার ডিভিশন দাবা লিগের সারা জাগনিয়া দল গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি রানা বাংলাদেশ ব্রিজ ফেডারেশনেরও কার্যনির্বাহী পরিষদের সদস্য। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথেও সম্পৃক্ত রয়েছেন।

শুধু তাই নয়, তিনি একজন সফল ব্যবসায়ী এবং একজন আন্তর্জাতিক দাবা খেলোয়াড়ও বটে। তিনি দাবা উন্নয়নে দীর্ঘ দিন ধরে কাজ করছেন।একজন তরুণ পৃষ্ঠপোষক হিসেবেও তার বেশ পরিচিতি রয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৯টা থেকে জাতীয় ক্রীড়া পরিষদের পুরনো ভবনের তৃতীয় তলায় বাংলাদেশ দাবা ফেডারেশনের হল রুমে এসিপিবির এ নির্বাচন বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এ নির্বাচনে সারা দেশের ভোটাররা ভোট প্রদান করেন।ভোট গণনা শেষে মধ্যরাতে ফলাফল ঘোষণা করা হয়।

উল্লেখ্য এসিপিবির নির্বাচনে ১৭ সদস্যের পূর্ণাঙ্গ প্যানেলে শাকিল-রানা পরিষদ এবং এনায়েত-আসাদ-রুমি পরিষদ প্রতিদ্বন্দ্বিতা করেন।এই দু’টি প্যানেলের বাইরে থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়েছেন আরো ৪ জন।

চেসবিডি.কম/এমএ