ওয়ালটন আন্তর্জাতিক দাবায় শরীফ রানারআপ

ওয়ালটন আন্তর্জাতিক দাবায় শরীফ রানারআপ
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২৮ মে ২০১৯

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় এক রাউন্ড আগেই চ্যাম্পিয়ন হয়েছিলেন বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন। আজ নিয়ম রক্ষার ম্যাচে ড্র নিয়ে হলেন অপরাজিত চ্যাম্পিয়ন।তিনি ৮ ম্যাচে ৭.৫ পয়েন্ট পেয়ে এ কৃতিত্ব দেখান।

এদিকে ৭ পয়েন্ট নিয়ে রানারআপ হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেটমাস্টার মো. শরীফ হোসেন।

অপরদিকে ৬.৫ পয়েন্ট সংগ্রহ করে বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেটমাস্টার সুব্রত বিশ্বাস তৃতীয় ও ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ চতুর্থ স্থান লাভ করেন।

তবে ৬ পয়েন্ট নিয়ে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মো. জামালউদ্দিন পঞ্চম, তিতাস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী ষষ্ঠ, বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম সপ্তম ও সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মো. মতিউর রহমান মামুন অষ্টম হয়েছেন।

এ ছাড়া ৫.৫ পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিংয়ে নবম হতে সপ্তদশ হয়েছেন যথাক্রমে ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ, মোহাম্মদ আমিনুল ইসলাম, ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদ, ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান, ভারতের সৌমিক দত্ত, দ্বীন মোহাম্মদ, ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড়, মো. আবু হানিফ ও ভারতের সমবর্তা ব্যানাজী।

বিশেষ পুরস্কার পেয়েছেন : সব্যসাচী মন্ডল, শামসুল কবীর চৌধুরী, মো. সাজ্জাদ হোসেন চৌধুরী, মহিলা ক্যান্ডিডেটমাস্টার নোশিন আঞ্জুম, সাদনান হাসান দিহান, নুশরাত জাহান আলো, অরজিত মুখার্জী।

২৯ মে বুধবার দুপুর বারোটায় পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

চেসবিডি.কম/এমএ