ওয়েস্টার্ন এশিয়া ইয়ুথে নীড় অপরাজিত চ্যাম্পিয়ন

ওয়েস্টার্ন এশিয়া ইয়ুথে নীড় অপরাজিত চ্যাম্পিয়ন
স্পোর্টস ডেস্ক, চেসবিডি.কম
তাসখন্দ (উজবেকস্তান), ২২ নভেম্বর ২০১৮

ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় ওয়েস্টার্ন এশিয়া ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপে শিরোপা জয় করেছেন । উজবেকিস্তানের তাসখন্দে তিনি ওপেন অনূর্ধ্ব-৮ বিভাগে ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে এ কৃতিত্ব দেখান । নীড় আজ সকালে নবম বা শেষ রাউন্ডে স্বাগতিক উজবেকিস্তানে কলিমোভ জাহাঙ্গীরকে পরাজিত করেন ।

এদিকে অনূর্ধ্ব-৮ বিভাগে ওয়ারসিয়া খূশবু ২.৫ পয়েন্ট পেয়েছেন । তিনি ১৪ জনের মধ্যে ১৩তম হয়েছেন । কাজাকিস্তানের সেজদবেকোভা আইজানের সাথে ড্র করেন ।

অপরদিকে বালিকা অনূর্ধ্ব-১০ বিভাগে ওয়াদিফা আহমেদ সাড়ে চার পয়েন্ট পেয়েছেন । তিনি ১৪ জনের মধ্যে ১০ম হয়েছেন । তিনি উজবেকিস্তানের মামাতিলাইভা সারভিনোজকে পরাজিত করেন । তবে একই বিভাগের ওপেনে সৈয়দ রিদওয়ান কোন পয়েন্ট পাননি । তিনি ২০জনের মধ্যে ২০তম হয়েছেন। তিনি হেরেছেন শ্রীলঙ্কার আলাউস বি এইচ এ রাশিদুর কাছে ।

এছাড়া বালিকা অনূর্ধ্ব-১৪ বিভাগে মহিলা ক্যান্ডিডেটমাস্টার নোশিন আঞ্জুম পাঁচ পয়েন্ট সংগ্রহ করেছেন । তিনি ২১ জনের মধ্যে অষ্টম হয়েছেন। তিনি উজবেকিস্তানের আব্দুলিতিপভ জারনির্গকে পরাজিত করেন ।

তবে বালিকা অনূর্ধ্ব-১৬ বিভাগে কাজী জারিন তাসনিমের সংগ্রহ ৪ পয়েন্ট । তিনি ১৬ জনের মধ্যে ১১তম হয়েছেন । শেষ রাউন্ডে তিনি তুর্কিমিস্তানের মহিলা ফিদেমাস্টার মিকানোভা অ্যানাগোজেলের কাছে হেরে যান ।

উল্লেখ্য ১৮-২২ নভেম্বর উজবেকিস্তানের তাসখন্দে এ অাসর অনুষ্ঠিত হয় । বিভিন্ন ক্যাটাগরিতে ১১টি দেশ অংশগ্রহণ করে । বাংলাদেশের হয়ে এ চ্যাম্পিয়নশিপে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন । দলের সাথে ছিল হেড অব ডেলিগেশন, প্রশিক্ষক ন্যাশনাল ইন্সট্রাক্টর ও মহিলা ফিদেমাস্টার মাহমুদা হক চৌধুরী মলি ।
চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.