গ্রিন স্কলার আন্তর্জাতিক দাবায় জাভেদ চ্যাম্পিয়ন

গ্রিন স্কলার আন্তর্জাতিক দাবায় জাভেদ চ্যাম্পিয়ন
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা : ১৮ ফেব্রুয়ারি ২০১৯

গ্রিন স্কলার আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদ চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি সাড়ে ছয় পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন।

এদিকে ছয় পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের মোহাম্মদ আমিনুল ইসলাম রানারআপ ও উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস তৃতীয় স্থান লাভ করেন।

অপরদিকে সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে টাইব্রেকিংয়ে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ চতুর্থ, ভারতের সংকলন ভারতী পঞ্চম, লিওনাইন চেস ক্লাবের গিয়াস উদ্দিন আহমেদ ষষ্ঠ ও লিজেন্ড ফারাজ আয়াজ চেস টিমের মো. নাসিম হোসেন ভূঁইয়া সপ্তম এবং পাঁচ পয়েন্ট পেয়ে তিতাস ক্লাবের সোহেল চৌধুরী অষ্টম হয়েছেন।

এছাড়া সেরা মহিলা পুরস্কার পান জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির মহিলা ফিদেমাস্টার শারমীন সুলতানা শিরিন এবং অনুর্ধ্ব-১৯০০ রেটিং ক্যাটাগরি পুরস্কার পান এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মতুর্জা মাহাথির ইসলাম।

আজ সোমবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের দাবা ক্রীড়া কক্ষে অষ্টম বা শেষ রাউন্ডে জাভেদ শরীফকে, সুব্রত ভারতের সংকলনকে, চঞ্চল শিরিনকে ও নাসিম হাসানকে পরাজিত করেন। আমিনুল গিয়াসের সাথে ড্র করেন।

উল্লেখ্য আট রাউন্ড সুইস লিগ পদ্ধতির ৩০ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। বিজয়ীদের নগদ পঞ্চান্ন হাজার টাকা ও ট্রফি পুরস্কার দেয়া হয়।

খেলা শেষে বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্মসম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু, আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ, এসোসিয়েশন অফ চেস প্লেয়ার্স বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি মো. আসাদুজ্জামান ও প্রকৌশলী মো. ফিরোজ কবির বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

চেসবিডি.কম/এমএ