চট্টগ্রামে মালেক অপরাজিত চ্যাম্পিয়ন

চট্টগ্রামে মালেক অপরাজিত চ্যাম্পিয়ন
চট্টগ্রাম সংবাদদাতা
চেসবিডি.কম
চট্টগ্রাম : ১৯ এপ্রিল ২০১৯

ফিদেমাস্টার আব্দুল মালেক সিসিপিএ বাংলা নববর্ষ র‌্যাপিড টুর্নামেন্টে ৭ ম্যাচে ৬.৫ পয়েন্ট পেয়ে টাইব্রেকিংয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।তবে সমান পয়েন্ট নিয়ে অপরাজিত রানারআপ হয়েছেন ফজলে নুর বাপ্পী।

এদিকে ৪ জন দাবাড়ু ৫.৫ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিংয়ে তৃতীয় থেকে ষষ্ঠ হয়েছেন যথাক্রমে মো. মুজিবুর রহমান, আহমেদ মঈনদ্দীন, দিব্য দাশ গুপ্ত ও মো. রাব্বি সেলিম।

অপরদিকে ৭ জন ৫ পয়েন্ট নিয়ে সপ্তম থেকে এয়োদশতম হয়েছেন রত্নজয় তংছংগা, প্রকৌশলী এস এম তারেক, রাকিব সাচ্চু, মো. আসিফুর রহমান, নাসির হাসান, মো. নাজিম ও টিটু বড়ুয়া।

বিজয়ীদের সাথে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও এশিয়ান জোন ৩.২ প্রেসিডেন্ট আলহাজ শাহাবউদ্দীন শামীম

এ ছাড়া বিভিন্ন ক্যাটাগরির মধ্যে বেস্ট উইমেন্স তাসপ্রিয়া প্রিমা, ননরেটেড আমিনুল ইসলাম,উর্দ্ধ-৫০ গ্রুপে আহমদ মজুমদার, অনূর্ধ্ব-১৬ গ্রুপে নাজমুল হায়াত ও তুষিন তালুকদার, অনূর্ধ্ব-১৪ গ্রুপে ঋষিন তালুকদার, রেটিং (১৮০১-১৯০০) নাসির হাসান, রেটিং (১৭০১-১৮০০) আসিফুর রহমান, রেটিং (১৬০১-১৭০০) সবুজুর রহমান পুরষ্কার লাভ করেন।

টুর্নামেন্ট শেষে বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও এশিয়ান জোন ৩.২ প্রেসিডেন্ট আলহাজ শাহাবউদ্দীন শামীম বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন। এর আগে সকালে সিজেকেএস দাবা কমিটির সাধারণ সম্পাদক মহিলা ফিদেমাষ্টার তনিমা পারভীন এ আসরের উদ্বোধন করেন।

উল্লেখ্য ৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে ৭৬ জন দাবাড়ু অংশগ্রহণ করেন।

চেসবিডি.কম/এমএ