চমক দেখালো মালয়েশিয়ার শাহ আলম সিটি

চমক দেখালো মালয়েশিয়ার শাহ আলম সিটি
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১৩ জুলাই ২০১৯

এশিয়ান সিটিজ দলগত দাবা চ্যাম্পিয়নশিপখ্যাত দুবাই কাপের পঞ্চম রাউন্ড শেষে ইরানের তেহরান (সাইপা) সিটি পূর্ণ ১০ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছে। গোপালগঞ্জ সিটি, চট্টগ্রাম সিটি, কলকাতা সিটি, শাহ আলম সিটি, মালয়েশিয়া ও টিম দুবাই সিটি ৬ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে রয়েছে।তবে শাহ আলম সিটি গোপালগঞ্জ সিটিকে হারিয়ে চমক দেখায়।

আজ শনিবার ফার্স হোটেল এন্ড রিসোর্টে সকালে চতুর্থ রাউন্ডে তেহরান (সাইপা) ৩-১ গেম পয়েন্টে কলকাতা সিটিকে এবং বিকালে পঞ্চম রাউন্ডে চট্টগ্রাম সিটিকে ৩.৫-০.৫ গেম পয়েন্ট পরাজিত করে।
তবে চতুর্থ রাউন্ডে গোপালগঞ্জ সিটি শাহ আলম সিটি মালয়েশিয়ার কাছে ২.৫-১.৫ গেম পয়েন্টে হেরে যায়। চট্টগ্রাম সিটি ৩.৫-০.৫ গেম পয়েন্টে ললিতপুর সিটিকেকে, বিএনএসসিবি চেস টিম ঢাকা ২.৫-১.৫ গেম পয়েন্টে চাইনিজ তাইপেকে, টিম দুবাই সিটি ২.৫-১.৫ গেম পয়েন্টে কলম্বো সিটিকে এবং কাঠমান্ডু সিটি ৩-১ গেম পয়েন্টে পাকপাতন সিটিকে পরাজিত করে।

পঞ্চম রাউন্ডে গোপালগঞ্জ সিটি ৪-০ গেম পয়েন্টে কলকাতা সিটিকে পরাজিত করে। গোপালগঞ্জের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার ও গ্র্যান্ডমাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব যথাক্রমে কলকাতার রাজদীপ সরকার, শ্রীজিৎ পল, শুভায়ন ঘোষ ও মিত্রভা গুহকে পরাজিত করেন।

বিএনএসসিবি ঢাকা ২.৫-১.৫ কলম্বো সিটিকে, টিম দুবাই ৩.৫-০.৫ গেম পয়েন্টে ললিতপুর সিটিকে, শাহ আলম সিটি ৩-১ গেম পয়েন্টে কাঠমান্ডু সিটিকে ও চাইনিজ তাইপে ২.৫-১.৫ গেম পয়েন্টে পাকপাতন সিটিকে পরাজিত করে।

১৪ জুলাই সোমবার বেলা ৩টা হতে একই স্থানে ষষ্ঠ রাউন্ডের খেলা শুরু হবে।

চেসবিডি.কম/এমএ