চেসবিডি.কম_এর সপ্তম বর্ষে পর্দাপন

চেসবিডি.কম_এর সপ্তম বর্ষে পর্দাপন
বিশেষ সংবাদদাতা
চেসবিডি.কম
ঢাকা : ১৩ জুন ২০১৯

বাংলা ভাষায় দাবার প্রথম অনলাইন নিউজ পোর্টাল চেসবিডি.কম সপ্তম বর্ষে পর্দাপন করেছে।দাবা খেলার প্রচার, প্রসার ও জনপ্রিয়তা বৃদ্ধিকল্পে ২০১৩ সালের (১৩ জুন) এই দিনে প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

অর্ধ যুগের পথ পরিক্রমায় বিশ্বে বাংলা ভাষাভাষীদের কাছে বর্তমানে এই নিউজ পোর্টালটি খুবই জনপ্রিয় হয়ে উঠেছে।সপ্তম বর্ষে পর্দাপন উপলক্ষে চেসবিডি.কম সকল পাঠক ও শুভানুধ্যায়ীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছে।

চেসবিডি.কম ২০১৩ সালে অনলাইন নিউজ পোর্টাল হিসেবে যাত্রা শুরু করলেও ২০১৪ সাল থেকে ইংরেজী ভাষায় প্রতি বছর একটি করে বিশেষ প্রকাশনা বের করে আসছে। তবে ২০১৮ সাল থেকে ‘চেসবিডি.কম‘ নামে পরীক্ষামূলকভাবে ইউটিউব চ্যানেল সম্প্রচার শুরু করেছে। খুব শিগগিরই মোবাইল অ্যাপস নিয়ে আসার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি।

শুধু তাই নয়, সপ্তম বর্ষ পর্দাপন উপলক্ষে চলতি বছর থেকেই চেসবিডি.কম পরিবার দাবার বিভিন্ন ক্ষেত্রে পুরস্কার প্রচলনের পরিকল্পনা করছে। চেসবিডি.কম সম্পূর্ণ অলাভজনক একটি প্রতিষ্ঠান। এটি পরিচালকমণ্ডলী দ্বারা পরিচালনা হয়ে আসছে।

পরিচালকমণ্ডলী

সৈয়দ শাহাবউদ্দিন শামীম : চেসবিডি.কম এর সম্মানিত চেয়ারম্যান। বর্তমানে তিনি বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও আন্তর্জাতিক দাবা ফেডারেশনের এশিয়ান জোন ৩.২ এর সভাপতি।এ ছাড়া চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক।তিনি জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াব্যক্তিত্ব ও একজন বিশিষ্ট শিল্পপতি।

মোরসালিন আহমেদ : চেসবিডি.কম এর স্বপ্নদৃষ্টা, প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রধান নির্বাহী। বাংলাদেশ দাবা ফেডারেশনের সাবেক যুগ্মসম্পাদক।একাধারে তিনি কৃতী খেলোয়াড়, ক্রীড়া সংগঠক ও গণমাধ‌্যমকর্মী হিসেবে জাতীয় পর্যায় খুবই পরিচিত মুখ।ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক ক্রীড়া সম্পাদক ও বাংলাদেশ স্পোর্টস প্রেস এসোসিয়েশনের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।

মো. আমীর আলী রানা : চেসবিডি.কম এর ব্যবস্থাপনা পরিচালক। বর্তমানে এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক। গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি। এ সময়ের অন্যতম জনপ্রিয় তরুণ দাবা সংগঠক ও কৃতী দাবাড়ু। তিনি একজন সফল ব্যবসায়ী।

মো. আরিফুর রহমান : চেসবিডি.কম এর এক্সিকিউটিভ ডিরেক্টর ও লুসানা চেস ক্লাবের সিনিয়র সহসভাপতি। একজন সফটওয়্যার নির্মান ব্যবসায়ী। এক সময়কার ওয়ার্ল্ড ব্যাংকের আইটি পরামর্শক। তিনি একজন কবি। জাতীয় কবি পরিষদের পরিচালক। সাহিত্য বিষয়ক অনলাইন নিউজ পোর্টাল অচিনপুর.কম এর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রধান নির্বাহী।

চেসবিডি.কম/এমএ