অখ্যাত দাবাড়ুর কাছে হারলেন জিয়া

অখ্যাত দাবাড়ুর কাছে হারলেন জিয়া
স্পোর্টস ডেস্ক
চেসবিডি.কম
‎ভুবনেশ্বর (উড়িষ্যা) : ৪ জুন ২০১৯

ভারতের উড়িষ্যা রাজ্যের ভূবনেশ্বরে ১২তম কিট ইন্টারন্যাশনাল চেস ফেস্টিভাল গ্র্যান্ডমাস্টার্স ইভেন্টে এবার গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান হেরেই গেলেন।আজ মঙ্গলবার সকালে ষষ্ঠ রাউন্ডে জিয়া (২৪৮৫) ভারতের অখ্যাত দাবাড়ু সাঁথিল মারানের (২১৬৬) কাছে পরাজিত হন।

তবে বিকেলে সপ্তম রাউন্ডে দারুণ কৃতিত্ব দেখিয়েছেন আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান (২৩২২)।তিনি আর্মেনিয়ার গ্র্যান্ডমাস্টার পেট্রোসিয়ান ম্যানুয়েলের (২৫৭৩) সাথে ড্র করেন।

সপ্তম রাউন্ড শেষে আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ৫ পয়েন্ট সংগ্রহ করে ২৭ জনের সাথে তৃতীয় স্থানে অবস্থান করছেন।

এদিকে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও তাহসিন তাজওয়ার জিয়া ৪.৫ পয়েন্ট সংগ্রহ করেছেন। অষ্টম রাউন্ডে ফিকচার অনুযায়ী পিতা-পুত্র দাবা বোর্ডে একে অপরের সাথে মোকাবেলা করবেন।

অপরদিকে ৩.৫ পয়েন্ট করে পেয়েছেন মো. আবজিদ রহমান ও মো. আনিসুজ্জামান জুয়েল।তবে অভিক সরকার, মিজানুর রহমান, আবু লেইস আনসারী ও মো. শহিদুল ইসলাম ৩ পয়েন্ট অর্জন করেছেন।

এ ছাড়া ২ পয়েন্ট করে সংগ্রহ করেছেন মো. হানিফ বিন ইসলাম রনি, সাজ্জাদ কিশোর ও এস সি সরকার শ্যামল।১.৫ পয়েন্ট পেয়েছন মো. টিপু সুলতান। ১ পয়েন্ট করে পেয়েছেন যদুনাথ বিশ্বাস ও রিক্তা সরকার।০.৫ পয়েন্ট পেয়েছন ইয়ন সরকার।

৫ জুন বুধবার ভারতীয় সময় বিকেল তিনটায় অষ্টম রাউন্ডের খেলা শুরু হবে।

চেসবিডি.কম/এমএ