জাতীয় জুনিয়র দাবা শুরু

জাতীয় জুনিয়র দাবা শুরু
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১৫ মে ২০১৯

ওয়ালটন জাতীয় জুনিয়র অনূর্ধ্ব-২০ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন ও বালিকা বিভাগের খেলা আজ ১৫ মে বুধবার থেকে জাতীয় ক্রীড়া পরিষদের তৃতীয় তলার ক্রীড়া কক্ষে শুরু হয়েছে।

উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. জাফর উদ্দিন।বিশেষ অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন এবং রেডিও টু-ডে’র হেড অফ প্রোগ্রাম জাহিরুল ইসলাম টুটুল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যা।

উদ্বোধনীদিনে ওপেন বিভাগের প্রথম রাউন্ডে আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ক্যান্ডিডেটমাস্টার সুব্রত বিশ্বাস, নাইম হক, স্বর্নাভো চৌধুরী, ইয়াসীর আলী খান ইভান, সাদনান হাসান দিহান, দিবাকর দিব্যসহ ৩২ জন স্ব-স্ব খেলায় জয়ী হয়েছেন।

এদিকে বালিকা বিভাগে মহিলা ক্যান্ডিডেটমাস্টার নোশিন আঞ্জুম, আহমেদ ওয়ালিজা, কাজী জারিন তাসনিম, জান্নাতুল ফেরদৌসী, ইশরাত জাহান দিবা, নুশরাত জাহান আলো, ওয়ারসিয়া খুশবু, ওয়াদিফা আহমেদ, মুশফিক জান্নাত সাওরী ও নুশরাত জাহান মনিসহ ১২ জন স্ব-স্ব খেলায় জয়ী হয়ে পূর্ণ পয়েন্ট পেয়েছেন।

উল্লেখ্য ওপেন বিভাগে ২৫ জেলার ৬৪ জন ও বালিকা বিভাগে ২৪ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন। উভয় গ্রুপের খেলা ৮ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।বিজয়ীদের ওয়ালটন সামগ্রী, ট্রফি মেডেল ও সনদপত্র দেয়া হবে।

১৬ মে বৃহস্পতিবার দুপুর দুইটায় একই ভেন্যুতে দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে।

চেসবিডি.কম/এমএ