জাতীয় ’বি’ দাবা শুরু

জাতীয় ’বি’ দাবা শুরু
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা, ১৩ নভেম্বর ২০১৮

সাইফ পাওয়ার ব্যাটারি ৪৪তম জাতীয় ’বি’ দাবা চ্যাম্পিয়নশিপ আজ ১৩ নভেম্বর মঙ্গলবার থেকে শুরু হয়েছে ।  জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের সভাকক্ষে এর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি র‌্যাব মহাপরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি বেনজীর আহমেদ বিপিএম (বার) ।

বিশেষ অতিথি ছিলেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের চিফ অপারেটিভ অফিসার মেজর অব. ফারুক আহমেদ খান ।  স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও এশিয়ান জোন ৩.২ এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাবউদ্দিন শামীম । অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যা ।

উদ্বোধনের পরপরই একই ভবনের তৃতীয় তলার দাবা ক্রীড়া কক্ষে প্রথম রাউন্ডের খেলা শুরু হয় ।  এ আসরে এবার বিভিন্ন বিভাগ, জেলা, সংস্থা, ঢাকা সিটি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, বাছাইকৃত খেলোয়াড়, ২১০০এর উপর এবং ২২০০ এর নীচে রেটিংপ্রাপ্ত খেলোয়াড়সহ ১২৪জন অংশগ্রহণ করছেন ।

এ আসরের ফলাফলের ভিত্তিতে ১০ জন খেলোয়াড় ৪৪তম জাতীয় ’এ’ দাবা চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের সুযোগ পাবেন । দেশের পাঁচ গ্র্যান্ডমাস্টার, আন্তর্জাতিক মাস্টার, গতবারের জাতীয় ’এ’ দাবার খেলোয়াড়, ২২০০ এর উপর রেটিংপ্রাপ্ত খেলোয়াড় এবং জাতীয় মহিলা চ্যাম্পিয়ন সরাসরি জাতীয় ’এ’ দাবায় অংশগ্রহণের সুযোগ পাবেন ।
চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.