জান্নাতুলের কাছে হেরে গেলেন নোশিন

জান্নাতুলের কাছে হেরে গেলেন নোশিন
নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১৪ মার্চ ২০২০

ওয়ালটন স্মার্ট টিভি জাতীয় ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপের পঞ্চম রাউন্ড শেষে সাড়ে চার পয়েন্ট নিয়ে অনূর্ধ্ব-১৮ গ্রুপে বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস এককভাবে শীর্ষে রয়েছেন। চার পয়েন্ট পেয়ে নাফিম আল করীম দ্বিতীয় স্থানে এবং সাড়ে তিন পয়েন্ট সংগ্রহ করে ক্যান্ডিডেটমাস্টার নাইম হক, এইচ এম সাফিন খান ও আহমেদ ওয়ালিজা তৃতীয় রয়েছেন।

এদিকে অনূর্ধ্ব-১৬ গ্রুপে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মহিলা ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছেন। ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশ নৌ বাহিনীর মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম, নারায়ণগঞ্জের মোর্তুজা মাহাথির ইসলাম ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মাহিন আহমেদ শুভ।

অপরদিকে অনূর্ধ্ব-১৪ গ্রুপে একসেস চেস ক্লাবের স্বর্নাভো চৌধুরী ও পঞ্চগড়ের এস এম সাফওয়ান সাড়ে চার পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে শীর্ষে রয়েছেন। চার পয়েন্ট নিয়ে মুহাম্মদ আবতাহি আবরার দ্বিতীয় স্থানে রয়েছেন।

তবে অনূর্ধ্ব-১২ গ্রুপে সাড়ে চার পয়েন্ট নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়াদিফা আহমেদ ও এজহার হোসেন যুগ্মভাবে শীর্ষে রয়েছেন। চার পয়েন্ট নিয়ে মো. সাজিদুল হক ও ইশরাত জাহান দিবা দ্বিতীয় স্থানে রয়েছেন।

এ ছাড়া অনূর্ধ্ব-১০ গ্রুপে নারায়ণগঞ্জের ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছেন। ৪ পয়েন্ট নিয়ে সাকলাইন মোস্তফা সাজিদ দ্বিতীয় স্থানে রয়েছেন।

অনূর্ধ্ব-৮ গ্রুপে ওয়ারসিয়া খুশবু পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে পযেন্ট তালিকায় এককভাবে শীর্ষে রয়েছেন। সাড়ে তিন পয়েন্ট সংগ্রহ করে সাফায়েত কিবরিয়া ও রিদওয়ান রাব্বানী দ্বিতীয় স্থানে রয়েছেন।

আজ ১৪ মার্চ শনিবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলার দাবা ক্রীড়া কক্ষে পঞ্চম রাউন্ডে অনূর্ধ্ব-১৮ গ্রুপে সুব্রত নাইম হকের সাথে ড্র করেন। নাফিম তাহমিদুল হককে, সাফিন তাসনিয়া তারান্নুম অর্পাকে ও ওয়ালিজা মো. আনোয়ার হোসেনকে পরাজিত করেন।

অনূর্ধ্ব-১৬ গ্রুপে জান্নাতুল নোশিনকে, মাহাথির আজহারুল করীমকে ও শুভ মোহাম্মদ শফিকুল ইসলামকে পরাজিত করেন। অনীর্ধ্ব-১৪ গ্রুপে স্বর্নাভো মাবরুর নেওয়াজকে, সাফওয়ান নুশরাত জাহান আলোকে ও আবরার ফাহিম শাহরিয়ারকে পরাজিত করেন।

অনূর্ধ্ব-১২ গ্রুপে ওয়াদিফা সৈয়দ রিদওয়ানকে, এজহার তাহমিদ ইসলামতে, সাজিদ কাজী আফসান রওনক আনানকে ও দিবা শেখ অনুপম কাদেরকে পরাজিদ করেন।

অনূর্ধ্ব-১০ গ্রুপে নীড় আমিনুল হাসান সুদিনকে, সাজিদ এস এম সাদিদকে ও মারজুকা আরিজ মোহাম্মদ শরীফকে পরাজিত করেন।

অনূর্ধ্ব-৮ গ্রুপে খুশবু রায়ান চৌধুরী সায়ানকে, সাফায়েত জায়ান রিয়াতকে ও রিদওয়ান ইনায়া আফসিনকে পরাজিত করেন।

১৫ মার্চ রোববার বিকেল তিনটায় ষষ্ঠ রাউন্ডের খেলা শুরু হবে।

চেসবিডি.কম/এমএ