জিএম অভিজিৎতের সাথে ড্র করলেন পরাগ

জিএম অভিজিৎতের সাথে ড্র করলেন পরাগ
স্পোর্টস ডেস্ক, চেসবিডি.কম
গোয়া (ভারত), ১৭ অক্টোবর ২০১৮

গোয়া প্রথম আন্তর্জাতিক ওপেন গ্র্যান্ডমাস্টার দাবা প্রতিযোগিতার সপ্তম রাউন্ড শেষে ৫ পয়েন্ট নিয়ে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ১৮ জনের সাথে তৃতীয় স্থানে রয়েছেন।

এদিকে শেখ রাসেল চেস ক্লাবের ফিদেমাস্টার মেহেদি হাসান পরাগ ৪.৫ পয়েন্ট, বাংলাদেশ নৌবাহিনীর অান্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন সাগর ও শেখ রাসেল চেস ক্লাবের অান্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ৪ পয়েন্ট, বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ ও তিতাস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার ইকরামুল হক সিয়াম ৩.৫ পয়েন্ট, গোল্ডেন স্পোর্টিং ক্লাবের ‌ ‌অ্যামেচার আন্তর্জাতিক মাস্টার আমির আলী রানা ২.৫ ও তাহসিন তাজওয়ার জিয়া ২ পয়েন্ট এবং মো. রাহী মাসুম ১ পয়েন্ট পেয়েছেন।

আজ বুধবার বিকেলে সপ্তম রাউন্ডে জিয়া (2473) ভারতের ফিদেমাস্টার গজোয়া অংকিতের (2224) কাছে হেরে গিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান থেকে নেমে তৃতীয় স্থানে চলে এসেছেন।

তবে পরাগ (2209) ভারতের গ্র্যান্ডমাস্টার অভিজিৎ কুন্টের (2484) সাথে ড্র করে চমক দেখান।এছাড়া সাগর (2328) উড়িষ্যার পান্ডা স্যাম্বিটের (2074) সাথে, শাকিল (2247) কেরালার দেটা স্নাইলের (1929) সাথে ড্র করেন।

নাসির (2234) তামিলনাড়ুর শ্রীকৃষ্ণানকে (1811), সিয়াম (2180) আমির অালীকে (1764) ও তাহসিন (1825) অন্ধ্যপ্রদেশের হরি চরনকে (1582) পরজিত করেন।

১৮ অক্টোবর বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় অষ্টম রাউন্ডের খেলা শুরু হবে।
চেসবিডি.কম/এমএ

1 thought on “জিএম অভিজিৎতের সাথে ড্র করলেন পরাগ

  1. এই এক অসাধারণ দাবা কাব্য…অন্য জগতের চতুরঙ্গের পর্দা…
    বাংলাদেশের জীবনে এই সর্বপ্রথম চেস্ বিডি ডট কম নিয়ে এলো
    আমাদের শশব্যস্ত মফস্বল শহরে-বন্দরে-গ্রামে-গঞ্জে সর্বত্র….
    সাধুবাদ জানাই মোরসালিন ভাইকে…
    এই ধরণের ওয়েবসাইট স্বয়ংক্রিয় চালুর প্রশ্নটি অবশ্যই প্রশংসনীয় কাজ বলতেই হবে….

Leave a Reply

Your email address will not be published.