জয় দিয়ে শুরু করেছে শিরোপা প্রত্যাশী জনতা ব্যাংক

জয় দিয়ে শুরু করেছে শিরোপা প্রত্যাশী জনতা ব্যাংক
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢা্কা, ২৫ অক্টোবর ২০১৮

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে এগারো দল নিয়ে আজ বৃহস্পতিবার থেকে প্রথম বিভাগ দাবা লিগ বোর্ডে গড়িয়েছে ।  উদ্বোধনীদিনে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি, অগ্রণী ব্যাংক দাবা দল, মীর চেস ক্লাব ও দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ জয় পেয়েছে ।

জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনে আজ প্রথম রাউন্ডে জনতা ব্যাংক ৩-১ পয়েন্টে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবকে পরাজিত করে ।  জনতা ব্যাংকের দুই ভারতীয় আন্তর্জাতিক মাস্টার আনভেস উপাধ্যায় ও রাকেশ কুমার জেনা এবং ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন যথাক্রমে উত্তরা সেন্ট্রালের ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কমুার ঘোষ, ভারতীয় কুস্তভ কুন্ডু ও ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাসকে পরাজিত করেন ।  তবে উত্তরা সেন্ট্রালের ভারতীয় শ্রীজিৎ পলের কাছে হেরে যান জনতা ব্যাংকের মো. আবজিদ রহমানকে ।

এদিকে অগ্রণী ব্যাংক ৪-০ পয়েন্টে হারিয়েছে মহাখালী প্রদীপ সংঘকে ।  অগ্রণী ব্যাংকের এমদাদুল হক, দুই ভারতীয় শুভ্রদিপ্ত দাস ও সম্রাট ঘোরাই এবং মোহাম্মদ সিরাজুল কবীর যথাক্রমে প্রদীপ সংঘের হানিফ মোল্লা, মো. আসিফুর রহমান, শামসুল কবীর চৌধুরী ও মো. রফিকুল ইসলামকে পরাজিত করেন ।

অপরদিকে মীর চেস ক্লাবের কাছে ৩.৫-০.৫ পয়েন্টে হেরেছে গোপালগঞ্জ খেলাঘর দাবা সংঘ । মীর ক্লাবের ভারতীয় সুমিত কুমার, শওকত বিন ওসমান শাওন এবং সংকলণ যথাক্রমে খেলাঘরের ফয়সাল হোসেন, হাবিবুর রহমান সোহেল ও বাদল হালদারকে পরাজিত করেন । তবে খেলাঘরের মোহাম্মদ এনায়েত হোসেন মীর চেসের নাইম হকের সাথে ড্র করেন ।

এছাড়া দেবদাস সংসদ ২.৫-১.৫ পয়েন্টে লিজেন্ড ফারাজ আয়াজ চেস টিমকে পরাজিত করে ।  ক্যাসপারভ চেস ক্লাব ২-২ পয়েন্টে বসির মেমোরিয়াল চেস ক্লাবের সাথে ড্র করে । এদিন লিওনাইন চেস ক্লাবের খেলা ছিল না ।

খেলা বোর্ডে গড়ানোর আগে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর ও হেড অব গেমস এন্ড স্পোর্টস এফ এম ইকবাল বিন আনোয়ার ডন প্রধান অতিথি হিসেবে লিগের উদ্বোধন করেন ।  বিশেষ অতিথি ছিলেন এশিয়ান জোন ৩.২ এর প্রেসিডেন্ট ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম ।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যা ।  বক্তব্য রাখেন ইভেন্টের প্রধান বিচারক মো. হারুন অর রশিদ ।

২৬ অক্টোবর শুক্রবার বিকেল তিনটায় দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে ।  এদিন দেবদাস সংসদ ও গোপালগঞ্জ খেলাঘর, অগ্রণী ব্যাংক ও লিজেন্ট ফারাজ আয়াজ, উত্তরা সেন্ট্রাল ও প্রদীপ সংঘ, বসির মেমোরিয়াল ও জনতা ব্যাংক এবং ক্যাসপারভ ও নিওনাইন একে অপরের সাথে মোকাবেল করবে ।  মীর চেস ক্লাবের আজ বিরতি দিন ।
চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.