টানা দুই রাউন্ড পয়েন্ট খোয়ালেন জিয়া

টানা দুই রাউন্ড পয়েন্ট খোয়ালেন জিয়া
স্পোর্টস ডেস্ক
চেসবিডি.কম
‎ভুবনেশ্বর (উড়িষ্যা) : ২ জুন ২০১৯

গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ভারতের উড়িষ্যা রাজ্যের ভূবনেশ্বরে ১২তম কিট ইন্টারন্যাশনাল চেস ফেস্টিভাল গ্র্যান্ডমাস্টার্স ইভেন্টে প্রথম টানা দুই রাউন্ড জয় পেলেও পরবর্তী টানা দুই রাউন্ড পয়েন্ট খুইয়েছেন।এর ফলে ৪ ম্যাচে তার সংগ্রহ ৩ পয়েন্ট।

আজ রোববার সকালে তৃতীয় রাউন্ডে জিয়া (২৪৮৫) পশ্চিমবঙ্গের মহিলা আন্তর্জাতিক মাস্টার অর্পিতা মুখার্জ্জি (২১৯৬) ও বিকেলে চতুর্থ রাউন্ডে মহারাষ্ট্রের প্রতীক পাতিলের (২১৮৪) সাথে অর্থাৎ ওই দুই দুর্বল প্রতিপক্ষের সাথে ড্র করে তিনি মূল্যবান পয়েন্ট হারিয়েছেন।

এদিকে ৩ পয়েন্ট পেয়েছেন আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান। অপরদিকে তাহসিন তাজওয়ার জিয়া ২.৫ পয়েন্ট পেয়েছেন। ফাহাদ (২৩২২) আজ তৃতীয় রাউন্ডে মহারাষ্টের কাবাল নিরগুনকে (১৮৯৬) পরাজিত করলেও চতুর্থ রাউন্ডে ভারতের শক্তিশালী গ্র্যান্ডমাস্টার দেবাশীষ দাসের (২৫৪৪) সাথে ড্র করে কৃতিত্ব দেখান।

তবে ২ পয়েন্ট করে সংগ্রহ করেছেন মো. শহিদুল ইসলাম, মো. আনিসুজ্জামান জুয়েল ও মিজানুর রহমান।

এ ছাড়া অভিক সরকার ও মো. হানিফ বিন ইসলাম রনি ১.৫ পয়েন্ট এবং ১ পয়েন্ট করে সংগ্রহ করেছেন আবু লেইস আনসারী, মো. টিপু সুলতান, সাজ্জাদ কিশোর, যদুনাথ বিশ্বাস, এস সি সরকার শ্যামল ও রিক্তা সরকার। মো. আবজিদ রহমান ০.৫ পয়েন্ট পেলেও ইয়ন সরকার এখনো পয়েন্টের মুখ দেখেননি।

৩ জুন সোমবার ভারতীয় সময় বিকেল তিনটায় পঞ্চম রাউন্ডের খেলা শুরু হবে।

চেসবিডি.কম/এমএ