তাহসিন চমকে পয়েন্ট খোয়লো আইএম দেবকি প্রসাদ 

তাহসিন চমকে পয়েন্ট খোয়লো আইএম দেবকি প্রসাদ 
স্পোর্টস ডেস্ক, চেসবিডি.কম
গোয়া (ভারত), ১৪ অক্টোবর ২০১৮

গোয়া প্রথম আন্তর্জাতিক ওপেন গ্র্যান্ডমাস্টার দাবা প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডে চমক দেখিয়েছেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান তনয় গোল্ডেন স্পোর্টিং ক্লাবের তাহসিন তাজওয়ার জিয়া (1825)। তিনি দুর্দান্ত লড়াই করে ভারতের আন্তর্জাতিক মাস্টার দেবকি ভি প্রসাদের (2285) সাথে ড্র করার কৃতিত্ব দেখান।

এদিকে দ্বিতীয় রাউন্ড শেষে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, শেখ রাসেল চেস ক্লাবের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ ২ পয়েন্ট নিয়ে অপর ৪২ জনের সাথে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

অপরদিকে শেখ রাসেল চেস ক্লাবের ফিদেমাস্টার মেহেদি হাসান পরাগ, গোল্ডেন স্পোর্টিং ক্লাবের তাহসিন তাজওয়ার জিয়া ১ পয়েন্ট, বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন সাগর ও তিতাস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার ইকরামুল হক সিয়াম অর্ধ পয়েন্ট সংগ্রহ করেছেন।

আজ ১৪ অক্টোবর রোববার সকালে দ্বিতীয় রাউন্ডে জিয়া (2473) তামিলনাড়ুর তরুন ভি কন্তকে (2123), শাকিল (2247) অন্ধ্রপ্রদেশের হরিসুর্য ভারাতভাজ গান্ডেপুডিকে (1737) এবং নাসির 2234) মধ্যপ্রদেশের অভয় ভান্দেভারকে (1834) পরাজিত করেন।

তবে সাগর (2328) ও কেরালার তেজাস সুরেশ কুমার (1457), সিয়াম (2180 ও গুজরাটের আগাম আদিত্য (1755) এবং তাহসিন (1825) ও ভারতের আন্তর্জাতিক মাস্টার দেবকি ভি প্রসাদ (2285) একে অপরের সাথে ড্র করেন। পরাগ (2209) তাজিকিস্তানে গ্র্যান্ডমাস্টার আমোনাতভ ফারুকের (2615) কাছে হেরে যান।

আজ বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় তৃতীয় রাউন্ডে শুরু হয়েছে।
চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.