দাবায় দুস্থ ও অস্বচ্ছলদের সহায়তায় ফান্ড গঠনের উদ্যোগ

দাবায় দুস্থ ও অস্বচ্ছলদের সহায়তায় ফান্ড গঠনের উদ্যোগ
নিজস্ব প্রতিবেদক
ঢাকা : ২৪ এপ্রিল ২০২০

বাংলাদেশ দাবা ফেডারেশন (বাদাফে) প্রাণঘাতি নভেল করোনাভাইরাসের প্রভাবে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ দেশের দুস্থ ও অস্বচ্ছল দাবা খেলোয়াড়, দাবা প্রশিক্ষক, দাবা সংগঠক ও আরবিটারদের সহায়তার জন্য একটি ফান্ড গঠনের উদ্যোগ নিয়েছে।

এ জন্য বাদাফে সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম করোনা ফান্ড গঠনে ফেডারেশনটির কার্যনির্বাহী কমিটির সকলের একান্ত সহযোগিতা কামনা করেছেন।যার যেমন সামর্থ্য রয়েছে সে পরিমাণ অর্থ দেবার জন্য অনুরোধ করেছেন।

শুধু তাই নয়, এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশকেও এ ব্যাপারে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন।

একই সঙ্গে তিনি স্বচ্ছল দাবা খেলোয়াড়, প্রশিক্ষক, সংগঠক, আরবিটারসহ দাবার সঙ্গে সংশ্লিষ্টদের এ ফান্ড গঠনে অর্থ দিয়ে সহায়তা করার জন্য আহবান করেছেন।

বাদাফে সাধারণ সম্পাদক বলেন, করোনাভাইরাসের এ বৈশ্বিক মহামারীর প্রভাব বাংলাদেশেও পড়েছে।সারাদেশে এখন লকডাউন চলছে। এর ফলে বেশ কিছু দাবা খেলোয়াড়, দাবা প্রশিক্ষক, দাবা সংগঠক, আরবিটারবৃন্দ আর্থিক সংকটে পড়েছেন। তাদের সহায়তা করার জন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, আমি ব্যক্তিগতভাবেও তাদের অনেককে সহযোগিতা করছি।আমার মতো হয়তো অনেকেই তা করছেন।তবে আমরা চাচ্ছি বিচ্ছিন্নভাবে না করে, তা বাংলাদেশ দাবা ফেডারেশনের মাধ্যমে করতে।এ জন্যই একটি ফান্ড গঠনের উদ্যোগ নেয়া হয়েছে।

বাদাফে সাধারণ সম্পাদক সবার প্রতি অনুরোধ জানিয়ে বলেন, যে পরিমান অর্থ সাহায্য করা সম্ভব হবে তা নীচের নাম্বারে বিকাশ করার জন্য অনুরোধ জানিয়েছেন।সৈয়দ শাহাবউদ্দিন শামীম, সাধারণ সম্পাদক, দাবাফে।বিকাশ নাম্বার: ০১৬৭৭৩১১৮২২(ব্যক্তিগত)।

চেসবিডি.কম/এমএ