দৃষ্টি-প্রতিবন্ধী জাতীয় দাবা : এজাজ ও সোনাই অপরাজিত চ্যাম্পিয়ন

দৃষ্টি-প্রতিবন্ধী জাতীয় দাবা : এজাজ ও সোনাই অপরাজিত চ্যাম্পিয়ন
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা, ১৮ অক্টোবর ২০১৮

দৃষ্টি-প্রতিবন্ধী বিশেষ জাতীয় দাবা প্রতিযোগিতার ওপেন বিভাগে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সৈয়দ এজাজ হোসেন ও মহিলা বিভাগে বদরুন্নেসা কলেজের সোনাই খাতুন অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।

ওপেন বিভাগ : ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সৈয়দ এজাজ হোসেন ৬ ম্যাচে টানা ৬ জয় নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। ৫ পয়েন্ট সংগ্রহ করে ৪ জন টাইব্রেকিং পদ্ধতিতে রাজশাহীর বাপ্পী সরকার প্রথম রানারআপ, টঙ্গীর রফিকুল ইসলাম দ্বিতীয় রানারআপ, চট্টগ্রামের সুরত আলম চতুর্থ ও ঢাকার এসএম শাহিন পঞ্চম স্থান লাভ করেন।

মহিলা বিভাগ : বদরুন্নেসা কলেজের সোনাই খাতুন ৫ ম্যাচে টানা ৫ জয় নিয়ে অপরাজিতভাবে শিরোপা জয় করেন। ঢাকার নূরনাহার তনিমা ৪ পয়েন্ট পেয়ে প্রথম রানারআপ, ৩ পয়েন্ট নিয়ে ইডেন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের জরিনা আক্তার দ্বিতীয় রানারআপ, ইডেন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের নাদিয়া সুলতানা চতুর্থ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আছিয়া বেগম পঞ্চম স্থান লভ করেন।

আজ বৃহস্পতিবার ওপেন বিভাগে ষষ্ঠ বা শেষ রাউন্ডে এজাজ সুরতকে, বাপ্পী শ্যামলকে, রফিক শহিদকে ও শাহিন রাহিকে পরাজিত করেন। মহিলা বিভাগে পঞ্চম বা শেষ রাউন্ডে সোনাই তানজিলাকে, তনিমা জরিনাকে, আছিয়া মেহেরুন্নেসাকে ও নাদিয়া লাবনীকে পরাজিত করেন।

খেলা শেষে দুপুরে ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর ও হেড অব গেমস্ এন্ড স্পোর্টস এফ এম ইকবাল বিন আনোয়ার ডন প্রধান অতিথি হয়ে বিজয়ীদের পুরস্কৃত করেন। বিশেষ অতিথি ছিলেন এশিয়ান জোন ৩.২ সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম, জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির মহাসচিব ড. সেলিনা আক্তার ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ।

উল্লেখ্য ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় এবং এনএফএভিএইচের আয়োজনে তিনদিনব্যাপী এ আসরে বিভিন্ন জেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ হতে ওপেন বিভাগে ৫০ জন এবং মহিলা বিভাগে ১৩ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। বিজয়ীদের নগদ অর্থ পুরস্কার ও অংশগ্রহণকারী সবাইকে ওয়ালটন সামগ্রী দেয়া হয়।
চেসবিডি.কম/এমএ

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.