দৃষ্টি-প্রতিবন্ধী বিশেষ জাতীয় দাবা শুরু

দৃষ্টি-প্রতিবন্ধী বিশেষ জাতীয় দাবা শুরু
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮

দৃষ্টি-প্রতিবন্ধীদের নিয়ে ওয়ালটন বিশেষ জাতীয় দাবা প্রতিযোগিতা আজ ১৬ অক্টোবর মঙ্গলবার থেকে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনে শুরু হয়েছে।

উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর ও হেড অব গেমস এন্ড স্পোর্টস এফ এম ইকবাল বিন আনোয়ার ডন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যা, ফিদের ৩.২ জোনের সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনএফএভিএইচ এর মহাসচিব মো. জাহাঙ্গীর আলম।

দ্বিতীয় রাউন্ড শেষে ওপেন বিভাগে সৈয়দ এজাজ হোসেন, বাপ্পী সরকার, মো. সুরত আলম, মোহাম্মদ আল আমিন, রাহি জি চৌধুরী, এস এম শাহিন, সাহেব আলী, এস এম কবীর, শহিদুল ইসলাম ও সুজন মিয়া এবং মহিলা বিভাগে নুরনাহার তনিমা, সোনাই খাতুন ও জরিনা আক্তার পূর্ণ ২ পয়েন্ট করে নিয়ে শীর্ষে রয়েছেন।

ওপেন বিভাগে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও জেলা থেকে ৫০ জন এবং মহিলা বিভাগে ১২ জন দৃষ্টিপ্রতিবন্ধী খেলোয়াড় ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় এনএফএভিএইচের আয়োজনে তিনদিনব্যাপী এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন।

১৭ অক্টোবর বুধবার সকাল ১০টায় তৃতীয় রাউন্ডের খেলা শুরু হবে।
চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.