নারায়ণগঞ্জে স্কুল দাবা শিগগিরই শুরু হচ্ছে

নারায়ণগঞ্জে স্কুল দাবা শিগগিরই শুরু হচ্ছে
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
নারায়ণগঞ্জ : ০৮ জানুয়ারি ২০২০

নারায়ণগঞ্জ চেস একাডেমি গত নভেম্বরে নারায়ণগঞ্জে আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা আয়োজনের পর এবার স্কুল দাবা প্রতিযোগিতার আয়োজন করতে চাইছে। যেখানে ভারত ও নেপালের স্কুল দাবাড়ুদের আমন্ত্রণ জানানোর কথা ভাবছে।

নারায়ণগঞ্জে স্কুল দাবা আয়োজন উপলক্ষে আগামী ১০ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ চেস একাডেমি জরুরি সভা আহবান করেছে। সভায় নারায়ণগঞ্জের শীর্যপর্যায়ের সংগঠক ও খেলোয়াড়রা উপস্থিত খাকবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক নারায়ণগঞ্জ চেস একাডেমির দায়িত্বশীল এক কর্মকর্তা চেসবিডি.কম’কে বলেন, গত ২২ ও ২৩ নভেম্বর দুইদিনব্যাপী নারায়ণগঞ্জে আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতার আয়োজন করেছিলাম। যেখানে ভারতীয় দাবাড়ুরাও অংশগ্রহণ করেছিলেন। শুধু তাই নয়, এ প্রতিযোগিতাটি জেলায় দারুণ সাড়া ফেলেছিল।

এবার নারায়ণগঞ্জব্যাপী স্কুল দাবা প্রতিযোগিতা আয়োজন করার পরিকল্পনা করছি। বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতা নিয়ে ভারত ও নেপাল থেকে স্কুল দাবাড়ু আনার চেষ্টা করব।

ওই কর্মকর্তা জানান, স্কুল দাবাকে সফল করে তুলতে নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া অফিসের আশ্বাস পেয়েছি। এছাড়া জেলার বিভিন্ন স্কুলও নানাভাবে সহায়তা করার প্রতিশ্রুতি দিয়েছে।

উল্লেখ্য, ১০ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ চেস একাডেমির জরুরি সভায়ই সিদ্ধান্ত হবে স্কুল দাবা কবে থেকে কোথায় শুরু হবে।

চেসবিডি.কম/এমএ