নৌবাহিনীর সাগর অপরাজিত চ্যাম্পিয়ন

নৌবাহিনীর সাগর অপরাজিত চ্যাম্পিয়ন
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা : ৩ ফেব্রুয়ারি ২০১৯

বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন সাগর স্পোর্টস বাংলা ফিদে ব্লিটজ রেটিং দাবা প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েঝেন। তিনি ৮ ম্যাচে সাড়ে সাত পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। তবে সাত পয়েন্ট পেয়ে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার সুব্রত বিশ্বাস রানারআপ হয়েছেন।

এদিকে সাড়ে ছয় পয়েন্ট নিয়ে সাইফ স্পোর্টিং ক্লাবের ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান তৃতীয়, বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেটমাস্টার মো. শরীফ হোসেন চতুর্থ ও তিতাস ক্লাবের ফিদে মাস্টার মো. সাইফউদ্দীন লাভলু পঞ্চম স্থান লাভ করেন।

অপরদিকে ৬ পয়েন্ট সংগ্রহ করে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার চঞ্চল কুমার ঘোষ ষষ্ঠ, সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের গোলাম মোস্তফা ভূঁইয়া সপ্তম ও তিতাস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী অষ্টম হয়েছেন। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদ নবম ও সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মোঃ আবু হানিফ দশম হন। বিশেষ পুরস্কার পেয়েছেন মোতুর্জা মাহাথির ইসলাম, সাদনান হাসান দিহান, শেখ রাশেদুল হাসান ও রুবেল হোসেন।

রোববার খেলা শেষে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এ সময় বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্মসম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু, আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ ও স্পোর্টস বাংলার আরিফুজ্জামান আরিফ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ৮ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে ৮৬ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। বিজয়ীদের নগদ বিশ হাজার টাকা অর্থ পুরস্কার দেয়া হয়।

বিডিস্পোর্টস২৪.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.