পিছিয়ে থেকেও জিতে গেলো দ্য ফ্লেমিং টাইগার্স

আমীর আলী রানা
চেসবিডি.কম
ঢাকা : ১৩ মে ২০২০

দ্য ফ্লেমিং টাইগার্স ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের মধ্যে মঙ্গরবার (১২ মে) রাতে chess.com Live Chess _এ বেশ জমজমাট এক ফ্রেন্ডলি টিম ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেলো।

অনলাইনভিত্তিক এ লাইভ টিম ম্যাচে দুই দলে ২৩ জন করে মোট ৪৬ জন আন্তর্জাতিক দাবাড়ু অংশগ্রহণ করেন। ১০ মিনিট ও ২ সেকেন্ড ইনক্রিমেন্ট এ Rapid Match ফরম্যাটে খেলাগুলো অনুষ্ঠিত হয়।

দ্য ফ্লেমিং টাইগার্স দলে একজন গ্র্যান্ডমাস্টারসহ বাংলাদেশ ও জার্মানির ২ জন ফিদেমাস্টার এবং ভারতের দাবাড়ুরা অংশ নেন। অপরদিকে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের হয়ে দেশের ৩জন ক্যান্ডিডেটমাস্টারসহ ভারতের দাবাড়ুরা অংশগ্রহণ করেন।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ ম্যাচে প্রথমদিকে গোল্ডেন স্পোর্টিং ক্লাব এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত দ্য ফ্লেমিং টাইগার্স ২৫.৫ -২০.৫ পয়েন্টে জয় লাভ করে।

উল্লেখ্য আগামী ২৩ মে থেকে সুইস লিগ পদ্ধতিতে chess.com আয়োজিত অনলাইনে ক্লাব লিগ শুরু হচ্ছে। এ আসরে দ্য ফ্লেমিং টাইগার্স, গোল্ডেন স্পোর্টিং ক্লাব, বুয়েট ও উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব প্রতিদ্বন্দ্বিতা করবে। যেখানে বিশ্বের ৫০টি দেশের ১৪০টি ক্লাব অংশগ্রহণ করবে ।

অনলাইন ক্লাব লিগ শুরুর আগে দ্য ফ্লেমিং টাইগার্স ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের মধ্যেকার এই ফ্রেন্ডলি টিম ম্যাচ অনেকটা ওয়ার্মআপ ম্যাচ হয়ে গেলো।

খেলাগুলো দেখার লিংকঃ https://www.chess.com/club/matches/live/10831/games…

চেসবিডি.কম/এমএ