প্রথম বিভাগ দাবা লিগের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

প্রথম বিভাগ দাবা লিগের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২১ নভেম্বর ২০১৯

মার্সেল এয়ার কন্ডিশনার প্রথম বিভাগ দাবা লিগের পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলার দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়। ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক গেমস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার ডন প্রধান অতিথি হয়ে বিজয়ী দলসমূহের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যাহ ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিশ্ব দাবা সংস্থার ৩.২ জোনের প্রেসিডেন্ট সৈয়দ শাহাবউদ্দিন শামীম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি ও দাবা লিগ কমিটির চেয়ারম্যান গাজী সাইফুল তারেক এবং বক্তব্য রাখেন আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ।

অপরাজিত চ্যাম্পিয়ন লিওনাইন চেস ক্লাব নগদ পঞ্চাশ হাজার টাকা, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী, রানার্সআপ শাহিন চেস ক্লাব ত্রিশ হাজার টাকা, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী এবং তৃতীয় ঢাকা নাইটস্ চেস ক্লাব বিশ হাজার টাকা, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী পুরস্কার লাভ করে।

এবারের মার্সেল এয়ার কন্ডিশনার প্রথম বিভাগ দাবা লিগে লিওনাইন চেস ক্লাব ৯ খেলায় পূর্ণ ১৮ পয়েন্ট নিয়ে শিরোপা জয় করে। লিওনাইন চেস ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন ভারতের শুভায়ন কুন্ডু ও আন্তর্জাতিক মাস্টার প্রান্তিক রায়, বাংলাদেশের মো. শফিকুল ইসলাম, ক্যান্ডিডেট মাস্টার নাইম হক ও শেখ মোঃ খায়রুল ইসলাম।

১৪ পয়েন্ট নিয়ে শাহিন চেস ক্লাব রানার্সআপ হয়েছে। শাহিন চেস ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন মো. ইমদাদুল হক, ভারতীয় উৎসব চ্যাটার্জী, গোলাম মোস্তফা ভূঁইয়া, মোহাম্মদ আমিনুল ইসলাম, অভিক সরকার ও জোহরাতুল জান্নাত জিসা।

১৩ পয়েন্ট নিয়ে ঢাকা নাইটস্ চেস ক্লাব তৃতীয় স্থান পেয়েছে। ঢাকা নাইটস্ চেস ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন আমদাদুল কবীর চৌধুরী, ভারতীয় সোরাম রাহুল সিং, এএসএম নাসের, ভারতীয় এপোলোসানা ম্যানগাঙ্গ রাজকুমার, মো. হাসান ঈমাম ও মোহাম্মদ সেলিম।

বোর্ড পুরস্কার লাভ করেন প্রথম বোর্ডে-অগ্রনী ব্যাক দাবা দলের মুকিতুল ইসলাম রিপন, দ্বিতীয় বোর্ডে-লিওনাইন চেস ক্লাবের সুভায়ন কুন্ড, ৩য় বোর্ডে-লিওনাইন চেস ক্লঅবের আন্তর্জাতিক মাস্টার প্রান্তিক রায়, চতুর্থ বোর্ডে-ঢাকা নাইটস্ চেস ক্লাবের এপোলোসানা ম্যানগাঙ্গ রাজকুমার, অতিরিক্ত ১-শাহিন চেস ক্লাবের অভিক সরকার এবং অতিরিক্ত ২- ক্যাসপারভ চেস ক্লাবের সাজ্জাদ কিশোর।

উল্লেখ্য চ্যাম্পিয়ন লিওনাইন চেস ক্লাব ও রানার্সআপ শাহিন চেস ক্লাব আগামী ২০২০ সালের প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে। এবার ১০ টি দল অংশগ্রহণ করে। অংশগ্রহণ না করায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টস ক্লাব ও বেঙ্গল চেস ক্লাব দ্বিতীয় বিভাগে নেমে গেছে।

চেসবিডি.কম/এমএ