বাংলাদেশ অাজ মাদাগাস্কার ও সিঙ্গাপুরের সাথে লড়বে

বাংলাদেশ অাজ মাদাগাস্কার ও সিঙ্গাপুরের সাথে লড়বে
স্পোর্টস ডেস্ক, চেসবিডি.কম
বাতুমি (জর্জিয়া), ২৮ সেপ্টেম্বর ২০১৮
বাংলাদেশ আজ  বিশ্ব দাবা অলিম্পিয়াডের পঞ্চম রাউন্ডে সহজ প্রতিদ্বন্দ্বী পাচ্ছে। জর্জিয়ার বাতুমি শহরে লাল-সবুজের দেশ ওপেন বিভাগে আফ্রিকা মহাদেশের মাদাগাস্কার ও মহিলা বিভাগে এশিয়ার সিঙ্গাপুরকে মোকাবিলা করবে।
উভয় বিভাগে সহজ দল পওয়ায় দেশসেরা দাবাড়ুরা জয়ের লক্ষে বোর্ড খেলবেন এমনটাই মনে করছেন দাবার সাথে সম্পৃক্ত অভিজ্ঞমহল।বাংলাদেশ ৪ ম্যাচ শেষে ওপেন বিভাগে ৫ পয়েন্ট ও মহিলা বিভাগে ৪ পয়েন্ট পেয়েছে।
১০১তম সিডেড মাদাগাস্কার সাথে ৬৪তম সিডেড লাল-সবুজের দেশ ময়দানি লড়াইটাকে এক তরফায় পরিণত করে ফেলতে পারে। অত্যন্ত দুর্বল প্রতিপক্ষ মাদাগাস্কাকে পাওয়ার পরও হালকাভাবে নিচ্ছে না টিম ম্যানেজমেন্ট।
এদিকে মহিলা বিভাগে ৬০তম সিডেড বাংলাদেশের প্রতিপক্ষ আজ সিঙ্গাপুর। এশিয়ার এই দলটি অলিম্পিয়াডে ৮১তম সিডেড দল হয়ে অংশ নিচ্ছে।প্রতিপক্ষের সাথে জয়টা হয়তো সহজ হতে পারে।
যদিও ওপেন বিভাগে বাংলাদেশ প্রথম রাউন্ডে ৪-০ পয়েন্টে পালাউকে ও দ্বিতীয় রাউন্ডে একই ব্যবধানে ইন্টারন্যাশনাল ব্রেইল চেস এসোসিয়েশন (আইবিসিএ) কে পরাজিত করে। তৃতীয় রাউন্ডে অবশ্য ০.৫-৩.৫ পয়েন্টে ভিয়েতনামের কাছে হেরে গেলেও চতুর্থ রাউন্ডে আলজেরিয়ার সাথে ২-২ পয়েন্টে ড্র করে।
তবে মহিলা বিভাগে লাল-সবুজ পতাকাধারী খেলোয়াড়রা প্রথম রাউন্ডে ৪-০ পয়েন্টে কসোভাকে হারালেও দ্বিতীয় রাউন্ডে দুর্দান্ত লড়েও ১-৫-২.৫ পয়েন্টে শক্তিশালী স্পেনের কাছে হেরে যায়। তৃতীয় রাউন্ডে ৩.৫-০.৫ পয়েন্টে পর্তুগালের সাথে জয় পেলেও  চতুর্থ রাউন্ডে এস্তোনিয়ার সাথে হেরেছে ০.৫-৩.৫ পয়েন্টে।
উল্লেখ্য জর্জিয়ার স্থানীয় সময় বিকেল পাঁচটায় ওপেন বিভাগ এবং মহিলা বিভাগের খেলা বোর্ডে গড়াবে। খেলাগুলো সরাসরি দেখতে http://batumi2018.fide.com/en ক্লিক করে LIVE গিয়ে বিশ্বসেরা তারকা দাবাড়ুদের খেলা উপভোগ করা যাবে।
চেসবিডি.কম/এমএ
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.