বাংলা নববর্ষ ব্লিটজ টুর্নামেন্টে সুব্রত অপরাজিত চ্যাম্পিয়ন

বাংলা নববর্ষ ব্লিটজ টুর্নামেন্টে সুব্রত অপরাজিত চ্যাম্পিয়ন
স্পোর্টস ডেস্ক
চেসবিডি.কম
ঢাকা : ১৪ এপ্রিল ২০১৯

বাংলা নববর্ষ ব্লিটজ্ টুর্নামেন্টে ক্যান্ডিডেটমাস্টার সুব্রত বিশ্বাস অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।তিনি ৯ ম্যাচে ৮ পয়েন্ট পেয়ে এ কৃতিত্ব দেখান।

এদিকে ৭.৫ পয়েন্ট সংগ্রহ করে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মো. আবু হানিফ রানারআপ ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ তৃতীয় স্থান লাভ করেন।

অপরদিকে ৭ পয়েন্ট নিয়ে তিতাস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী চতুর্থ, সাইফ স্পোর্টিং ক্লাবের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান পঞ্চম ও জনতা ব্যাংক অফিসার ওয়েল ফেয়ার সোসাইটির ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ষষ্ঠ হয়েছেন।

এ ছাড়া ৬.৫ পয়েন্ট সংগ্রহ করে মোহাম্মদ সালমান সপ্তম ও বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেটমাস্টার মাহতাবউদ্দিন আহমেদ অষ্টম এবং ৬ পয়েন্ট নিয়ে নবম হতে দ্বাদশ হয়েছেন যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদ, শাহিন স্পোর্টিং ক্লাবের জাবেদ আল আজাদ, সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের গোলাম মোস্তফা ভূঁইয়া ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের মো. শওকত বিন ওসামন শাওন।

বাংলা নববর্ষ ব্লিটজ টুর্নামেন্টের উদ্বোধন করছেন
বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব মো. আসাদুজ্জামান কোহিনুর

তবে বিশেষ পুরস্কার লাভ করেন যথাক্রমে মোহাম্মদ ইউসুফ, হাফেজ মো. ইকরামুজ্জামান, বাসওয়ার রায়, সুভাষ সরকার, নুশরাত জাহান মনি, ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় ও মো. আনোয়ার হোসেন দুলাল।

খেলা শেষে বিশ্ব দাবা সংস্থার জোন ৩.২ এর সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।এর আগে আজ বিকেলে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলার ক্রীড়া কক্ষে বাংলা নববর্ষ ব্লিটজ টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ মহাসচিব মো. আসাদুজ্জামান কোহিনুর।

উল্লেখ্য ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে ৯৪ জন দাবাড়ু অংশগ্রহণ করেন। বিজয়ীদের নগদ ত্রিশ হাজার টাকা নগদ অর্থ পুরস্কার দেয়া হয়।

চেসবিডি.কম/এমএ

Please follow and like us: