বাপ-বেটাসহ জাতীয় দাবার শীর্ষে ৬ জন

বাপ-বেটাসহ জাতীয় দাবার শীর্ষে ৬ জন 
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা, ২৭ নভেম্বর ২০১৮

ওমিকন ৪৪তম জাতীয় ’এ’ দাবা চ্যাম্পিয়শিপে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও রাজবাড়ীর তাহসিন তাজওয়ার জিয়া অথার্ৎ বাবা-বেটা শিরোপা লড়াইয়ে সমান তালেই এগিয়ে চলেছেন ।  তাদের সাথে পাল্লা দিয়ে শিরোপা রেসে এগুচ্ছেন বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম, শেখ রাসেল চেস ক্লাবের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ ও শওকত হোসেন পল্লব ।  চতুর্থ রাউন্ড শেষে উপরোক্ত ৬ জন তিন পয়েন্ট সংগ্রহ করে বর্তমনে শীর্ষে রয়েছেন ।

তবে আড়াই পয়েন্ট নিয়ে ৬ জন দ্বিতীয় স্থানে অবস্থান করছেন ।  তারা হলেন শেখ রাসেল চেস ক্লাবের গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার, বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ ও ক্যান্ডিডেটমাস্টার এস এম স্মরন, ফিদেমাস্টার দেবরাজ চ্যাটার্জী, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার সুব্রত বিশ্বাস এবং সিলেটের ক্যান্ডিডেটমাস্টার সাইফুল ইসলাম চৌধুরী ।

আজ মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের দাবা ক্রীড়া কক্ষে চতুর্থ রাউন্ডে জিয়া বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিনকে, পল্লব বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার সেখ নাসির আহমেদকে, রিফাত বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদকে, সাইফুল সাইফ স্পোর্টিং ক্লাবের ফিদেমাস্টার মো. তৈয়বুর রহমান সুমনকে, স্মরন ময়মনসিংহের মো. জামাল উদ্দিনকে, গোল্ডেন স্পোটিং ক্লাবের অনত চৌধুরী সোনারগাঁও চেস ক্লাবের ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানকে, তিতাস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার ইকরামুল হক সিয়াম সিরাজগঞ্জের স্বাধীন সরকারকে ও ঢাকা সিটির মো. শরীয়ত উল্লাহ উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার চঞ্চল কুমার ঘোষকে পরাজিত করেন ।

এদিকে আমিনুল ও পরাগ, তাহসিন ও শাকিল, সুব্রত ও দেবরাজ, সিরাজগঞ্জের নাইম হক ও জনতা ব্যাংক অফিসার কল্যাণ সোসাইটির ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন এবং ঢাকা সিটির জাবেদ আল হামিদ ও বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেটমাস্টার মো. শরীফ হোসেন একে অপরের সাথে ড্র করেন ।

২৮ নভেম্বর বুধবার বিকেল তিনটায় একই ভেন্যুতে পঞ্চম রাউন্ডের খেলা শুরু হবে।
চেসবিডি.কম/এমএ

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.