বিনা বেতনে পড়ার সুযোগ পেল এশিয়ান স্কুল দাবার স্বর্ণজয়ী খুশবু

বিনা বেতনে পড়ার সুযোগ পেল এশিয়ান স্কুল দাবার স্বর্ণজয়ী খুশবু
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি,কম
ঢাকা : ১৭ জুলাই ২০১৯

উজবেকিস্তানে অনুষ্ঠিত এশিয়ান স্কুল চেস চ্যাম্পিয়নশিপের তিন ফরম্যাটের মধ্য র‌্যাপিড ও স্ট্যান্ডার্ড ইভেন্টে দু’টি স্বর্ণপদক এবং ব্লিটজ ইভেন্টে একটি রৌপ্যপদক জয় করায় ওয়ারসিয়া খুশবু’কে আজ ১৭ জুলাই তার শিক্ষা প্রতিষ্ঠান সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ সংবর্ধনা দিয়েছে।

শুধু তাই নয়, সেই সাথে সাফল্যের স্বীকৃতিস্বরূপ তাকে বিনা বেতনে স্কুলে পড়ার সুযোগ সুযোগ করে দিয়েছে সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ। খুশবু বর্তমানে দ্বিতীয় শ্রেণিতে পড়াশোনা করছে।সংবর্ধনা অনুষ্ঠানে স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী খুশবুকে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ দেয়ার কথা ঘোষণা করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাউথ পয়েন্ট স্কুলের অধ্যক্ষ কর্নেল (অব:) শামসুল আলম, সাউথ পয়েন্ট স্কুলের বাংলা মাধ্যমের উপাধ্যক্ষ জেরিনা ফেরদৌস, ইংরেজি মাধ্যমের উপাধ্যক্ষ শাহনাজ বেগম, স্কুল এ্যান্ড কলেজের সিইও সাখাওয়াত উল্লাহ, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির সিইও মাহমদু হক চৌধুরী মলি এবং অনুষ্ঠানের সঞ্চালক, সাউথ পয়েন্ট স্কুলের স্পোর্টস ক্লাবের কো-অর্ডিনেটর ও সাবেক জাতীয় ভলিবল খেলোয়াড় শওকত সিদ্দিকী।

বিনা বেতনে পড়ার খরচ মওফুক করে দেয়াতে দারুণ উপকৃত হবে খুশবুর পরিবার। কেননা এই ইংরেজি মিডিয়াম স্কুলের পড়ার খরচ অনেক। মাসিক বেতনই ছয় হাজার টাকা। ভর্তি হতেই লাগে ৪০ হাজার টাকা।

উল্লেখ্য খুশবু এ পর্যন্ত দেশী-বিদেশী সব ধরনের টুর্নামেন্ট মিলিয়ে ১১টিতে চ্যাম্পিয়ন, ৬টিতে রানারআপ এবং ১টিতে ব্রোঞ্জপদক পেয়েছে। এর মধ্যে আছে পাঁচটি আন্তর্জাতিক শিরোপা।

চেসবিডি.কম/এমএ