বিশ্ব দাবা অলিম্পিয়াডে যাচ্ছে বাংলাদেশ

বিশ্ব দাবা অলিম্পিয়াডে যাচ্ছে বাংলাদেশ
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা, ১১ সেপ্টেম্বর ২০১৮
বিশ্ব দাবা অলিম্পিয়াড এখন দোরগোড়ায় কড়া নাড়ছে। জর্জিয়ার বাটুমি শহরে আগামী ২৩ সেপ্টেম্বর বিশ্বের সর্বোচ্চ দলগত এ আসরের পর্দা উঠবে। সুইস লিগ পদ্ধতিতে বিশ্বের দেশগুলো ওপেন ও মহিলা বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে।
বরাবরের মতো বাংলাদেশও এ আসরে যোগ দিতে প্রস্তুতি নিচ্ছে। বাংলাদেশ দাবা ফেডারেশন অলিম্পিয়াডের ওপেন ও মহিলা বিভাগে দল পাঠাবে। বর্তমানে দলটিকে প্রশিক্ষণ দিচ্ছেন গ্র্যান্ড মাস্টার ইগোর রওসিস।
জাতীয় দাবা প্রতিযোগিতার ফলাফলের উপর ভিত্তি করে জাতীয় দল গঠন করা হয়েছে।বিশ্বস্থসূত্রে জানা গেছে ১৫ সদস্যের লাল-সবুজের দল অলিম্পিয়াডে যাচ্ছে। এ ছাড়া কন্টিনজেন্টের বাইরেও নিজ খরচায় অনেক কর্মকর্তারা জর্জিয়ায় যাচ্ছেন।
উল্লেখ্য এ নিয়ে বাংলাদেশ ১৮বারের মত বিশ্ব দাবা অলিম্পিয়াডে অংশগ্রহণ করতে যাচ্ছে।
বাংলাদেশ কন্টিনজেন্ট : হেড অব ডেলিগেশন কে এম শহিদউল্যা, ডেলিগেট সৈয়দ শাহাবউদ্দিন শামীম। আরবিটার হারুন অর রশিদ।
ওপেন বিভাগ : গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার মোল্লা আবদুল্লাহ আল রাকিব, গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ও ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান। ক্যাপ্টেন : সুপার গ্র্যন্ড মাস্টার ইগোর রওসিস।
জাতীয় মহিলা দল : আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা, মহিলা ফিদে মাস্টার শারমিন সুলতানা শিরিন, মহিলা ফিদে তনিমা পারভীন ও মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা। ক্যাপ্টেন : মহিলা ক্যান্ডিডেট মাস্টার মাহমুদা হক চৌধুরী মলি।
চেসবিডি.কম/এমএ
Please follow and like us: