রাজশাহী জেলা দাবা শুরু

রাজশাহী জেলা দাবা শুরু
রাজশাহী সংবাদদাতা, চেসবিডি.কম
রাজশাহী, ২ নভেম্বর ২০১৮

রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম ভবনে আজ শুক্রবার থেকে রাজশাহী জেলা দাবা প্রতিযোগিতা শুরু হয়েছে । উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ খায়রুজ্জামান লিটনের স্ত্রী রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি শাহীন আখতার রেনী । বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার যুগ্মসম্পাদক খায়রুল আলম ফরহাদ ।

রাজশাহী জেলা দাবা সমিতির সভাপতি ও সাতক্ষীরা জেলার সহকারী জেলা শিক্ষা অফিসার শেখ মনিরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী জেলা দাবা সমিতির সম্পাদক মো. জিয়া হাসান আজাদ হিমেল ।

প্রধান অতিথি শাহীন আখতার রেনী বলেন, শিক্ষার্থীরা এখন কোচিং সেন্টার ও প্রাইভেটমুখী হওয়ায় খেলাধুলায় এখন আর আগের মত আগ্রহী হচ্ছে না । এর ফলে আমরা সব ক্ষেত্রে সফলতা অর্জন করলেও ক্রীড়াক্ষেত্রে সামান্য পিছিয়ে আছি । এজন্য তিনি অভিভাবকদের খেলাধুলায় সন্তানদেরকে উৎসাহ যোগাতে আহবান জানান ।

সভাপতির বক্তব্যে শেখ মনিরুল ইসলাম আলমগীর বলেন, খেলাধুলা শিক্ষার অঙ্গ । শিক্ষার পাশাপাশি ক্রীড়াক্ষেত্রে সফলতা আনতে সরকার সবসময় সচেষ্ট, কিন্ত শিক্ষার্থীরা কেবল জিপি ৫ অর্জনের মধ্যে তাদের সাফল্য নিহিত আছে বলে মনে করে । এজন্য তিনি তাদেরকে বিনোদন ও সুস্থ শরীর অর্জনের জন্য খেলাধুলার প্রতি গুরুত্ব আরোপের আহবান জানান । অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রাজশাহী বেতারের ঘোষক আব্দুর রোকন মাসুম ।

রাজশাহী জেলা দাবা প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ড শেষে টানা দুই জয় নিয়ে শীর্ষে রয়েছেন রাজু আহমেদ, মো. শাহ পারভেজ, বাপ্পী সরকার, জান্নাতুল ফেরদৌস, খন্দকার নোমান শিবলী, শেখ মো. আব্দুল মোতালিব এবং ইয়াসিন আরাফাত ।৩ নভেম্বর বিকেল তিনটায় তৃতীয় রাউন্ডের খেলা শুরু হবে ।

উল্লেখ্য ছয় রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে এ প্রতিযোগিতায় জেলার ৩৩ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন । অাগামী ৬ নভেম্বর পর্যন্ত চলবে এ আসর ।
চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.