রাজীব অপরাজিত চ্যাম্পিয়ন

রাজীব অপরাজিত চ্যাম্পিয়ন
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১২ মে ২০১৯

মরহুম ডা. আবুল কাশেম চৌধুরী আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতার ‘এ’ ক্যাটাগরিতে ৯ ম্যাচে সমান ৭ পয়েন্ট পেয়ে সাইফ স্পোর্টিং ক্লাবের দুই গ্র্যান্ডমাস্টারের মধ্যে টাইব্রেকিং পদ্ধতিতে এনামুল হোসেন রাজীব অপরাজিত চ্যাম্পিয়ন ও জিয়াউর রহমান রানারআপ হয়েছেন।

এদিকে তিন জন ৬ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে তৃতীয় থেকে পঞ্চম হয়েছেন যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন ও ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম এবং সাইফ স্পোর্টিং ক্লাবের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান।

অপরদিকে ৫.৫ পয়েন্ট নিয়ে ভারতের সংকলন ভারতী ষষ্ঠ স্থান লাভ করেন। ৫ পয়েন্ট সংগ্রহ করে সপ্তম হতে দ্বাদশ হয়েছেন যথাক্রমে ভারতের সুমিত সাহা, বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ, শাহিন চেস ক্লাবের অভিক সরকার, গোল্ডেন স্পোর্টিং ক্লাবের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ, সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের মোহাম্মদ আমিনুল ইসলাম ও জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন কে-এন হার্বার কনসোর্টিয়াম লিমিটেডের চেয়ারম্যান রেজাউল হক চৌধুরী মুস্তাক।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ফিদের এশিয়ান জোন-৩.২ সভাপতি সৈয়দ শাহাবউদ্দিন শামীম।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের দুই যুগ্মসম্পাদক মো. মনিরুজ্জামান পলাশ, মাসুদুর রহমান মল্লিক দিপু, কার্যনির্বাহী সদস্য কামরুজ্জামান ভূঁইয়া, শেখ মো. মনিরুল ইসলাম আলমগীর ও দেবাষিশ দে, আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মাহমুদা হক চৌধুরী মলি।

উল্লেখ্য তিন লক্ষ পঁচিশ হাজার টাকার অর্থ পুরস্কারের ‘এ’ ক্যাটাগরিতে ২৭ জন অংশগ্রহণ করেন।

তবে মরহুম ডা. আবুল কাশেম চৌধুরী আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতার ‘বি’ ক্যাটাগরিতে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের তাহসিন তাজওয়ার জিয়া ৯ ম্যাচে ৮.৫ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হন। এদিকে ৮ পয়েন্ট নিয়ে রানারআপ হয়েছেন সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের ফিরোজ আহমেদ আহমেদ।অপরদিকে ৭.৫ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে সোনালী ব্যাংক অফিসার ওয়েল ফেয়ার সোসাইটির মো. মতিউর রহমান মামুন তৃতীয় ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল সোসাইটর স্বর্নাভো চৌধুরী চতুর্থ হয়েছেন।

চেসবিডি.কম/এমএ


বিস্তারিত আসছে…