শাহিন চেস ক্লাব অপরাজিত চ্যাম্পিয়ন

শাহিন চেস ক্লাব অপরাজিত চ্যাম্পিয়ন
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮
শাহিন চেস ক্লাব মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। দলটি ৮ ম্যাচে ১৪ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করে। শাহিন চেস ক্লাবের পক্ষে লিগে অংশগ্রহণ করেন যথাক্রমে শেখ রাশেদুল হাসান, জাবেদ আল আজাদ, মো. মাসুম হোসেন, অভিক সরকার, এম এম জহিরুল ইসলাম ও মো. বাশারুল আলম।
এদিকে ১৩ ম্যাচ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে ঢাকা নাইটস্ চেস ক্লাব। দলটির হয়ে অংশ নেন মো. তৈয়বুর রহমান মিলন, ফরহাদুর ইমাম, দেলোয়ার হোসেন, এস এ এম নাসের, নাহিদ পারভেজ সাগর ও সাজ্জাদ কিশোর।
তবে লার্নি চেস একাডেমি ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান লাভ করেছে। একই পয়েন্ট নিয়ে মাসুদ স্পোর্টস চেস ক্লাব চতুর্থ ও ঢাকা চেস ক্লাব পঞ্চম স্থান হয়েছে। লার্নিং চেস একাডেমির পক্ষে অংশগ্রহণ করেন যথাক্রমে আমির হোসেন, সব্যসাচী মন্ডল, মো. মনিরুজ্জামান মাসুদ, ইয়াসির আলী খান ইভান, কাজী তাহেরুল ইসলাম ও ইপশা আজাদ।
 এদিকে দশ পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ পুলিশ ষষ্ঠ, ক্রিসেন্ট ক্লাব সপ্তম, ৬৪ স্কোয়ার চেস ক্লাব অষ্টম ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস ক্লাব-ধানমন্ডি নবম হয়েছে।
অপরদিকে নয় পয়েন্ট সংগ্রহ করে ব্র্যাক ইউনিভার্সিটি-রেড দশম, আসাদ চেস ক্লাব একাদশ, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি-লায়ন দ্বাদশ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় চেস ক্লাব ত্রয়োদশ স্থান লাভ করে।
ব্যক্তিগত ক্রীড়ানৈপুণ্য দেখিয়ে বোর্ড পুরস্কার লাভ করেন যথাক্রম : প্রথম বোর্ড-দিবাকর দিব্য (এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি-উত্তরা); দ্বিতীয় বোর্ড-জাবেদ আল আজাদ (শাহিন চেস ক্লাব), তৃতীয় বোর্ড-এ কে এম  কামারুজ্জামান (৬৪ স্কোয়ার চেস ক্লাব), চতুর্থ বোড-চানু মিয়া (ঢাকা চেস ক্লাব), অতিরিক্ত-১ নাহিদ পারভেজ সাগর (ঢাকা নাইটস্ চেস ক্লাব) ও অতিরিক্ত-২ ইমাম হোসেন (বাংলাদেশ শিশু একাডেমি)।
আজ বুধবার খেলা শেষে বিকালে প্রধন অতিথি হয়ে ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর ও হেড অব গেমস এন্ড স্পোর্টস এফ এম ইকবাল বিন আনোয়ার ডন বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যা ও সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম।
উল্লে্য ৮ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে লিগে ৩২টি দল অংশগ্রহণ করে। চ্যাম্পিয়ন শাহিন চেস ক্লাব পঁচিশ হাজার টাকা, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী, রানার্সআপ ঢাকা নাইটস্ চেস ক্লাব পনেরো হাজার টাকা, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী, তৃতীয় লার্নিং চেস একাডেমি দশ হাজার টাকা, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী এবং সেরা মহিলা দল দেবনএয়ার চেস ক্লাব ট্রফি, মেডল ও ওয়ালটন সামগ্রী পুরস্কার লাভ করে।
চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.