শিলচরে সাজ্জাদ ২১তম ও মাহিন ৫৬তম

শিলচরে সাজ্জাদ ২১তম ও মাহিন ৫৬তম
স্পোর্টস ডেস্ক, চেসবিডি.কম
শিলচর (আসাম), ১ অক্টোবর ২০১৮

ভারতের আসামে শিলচর আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় বাংলাদেশের দুই আন্তর্জাতিক রেটেড খেলোয়াড় সাজ্জাদ কিশোর ও মো. নূরুল ইসলাম মাহিন খুব একটা প্রত্যাশিত ফল বয়ে আনতে পারলেন না।

১০ রাউন্ড সুইস লিগ পদ্ধতির এ আসরে সাজ্জাদ ৭ পয়েন্ট পেয়ে ২১তম হয়েছেন।এর মধ্যে সাজ্জাদের ৬টি জয় আর ২টি ড্র ছিল। হেরেছেন ২ ম্যাচ। অপরদিকে মাহিন ৪ জয় আর ৪ ড্রসহ ৬ পয়েন্ট সংগ্রহ করে হয়েছেন ৫৬তম। তিনিও হেরেছেন ২ ম্যাচ।

প্রতিযোগিতায় চারটি দেশ যথাক্রমে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, নেপাল ও স্বাগতিক ভারত অংশগ্রহণ করে। এর বাইরে ফিদের ব্যানারেও কিছু দাবাড়ু প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ২০৯ জন খেলোয়াড় অংশ নেন। এর মধ্যে একজন গ্র্যান্ডমাস্টার, চারজন আন্তর্জাতিক মাস্টার, একজন মহিলা আন্তর্জাতিক মাস্টার, দুইজন ক্যান্ডিডেট মাস্টার ও একজন মহিলা ক্যান্ডিডেট মাস্টার ছিলেন।

এ প্রতিযোগিতায় ৮.৫ পয়েন্ট লাভ করে টাইব্রেকিং পদ্ধতিতে স্বাগতিক ভারতের অরপান দাস চ্যাম্পিয়ন ও অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক মাস্টার সারদানা রিসহি রানারআপ হয়েছেন। উল্লেখ্য শিলচরে গত ২৬ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত শিলচর আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.