শীর্ষে উঠে এলেন জাকিয়া

শীর্ষে উঠে এলেন জাকিয়া
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা : ৩০ জানুয়ারি ২০১৯

অগ্রনী ব্যাংক দাবা দলের মহিলা ফিদেমাস্টার জাকিয়া সুলতানা টানা চার জয় নিয়ে বেগম লায়লা আলম ১০ম আন্তর্জাতিক মহিলা রেটিং দাবা প্রতিযোগিতায় এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছেন।

তবে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মহিলা ক্যান্ডিডেটমাস্টার নোশিন আঞ্জুম ও আহমেদ ওয়ালিজা সাড়ে তিন পয়েন্ট নিয়ে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন।

এদিকে তিন পয়েন্ট সংগ্রহ করে ৯ জন খেলোয়াড় তৃতীয় স্থানে অবস্থান করছেন। তারা হলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, তিতাস ক্লাবের মহিলা ফিদেমাস্টার নাজরানা খান ইভা, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির জান্নাতুল ফেরেদৗস, নাশরাত জাহান আলো ও ইসরাত জাহান দিবা, বরিশালের আফরীন জাহান মুনিয়া, গাইবান্ধার সানজিদা সাকিব, মুশফিকা জান্নাত সাওরী এবং ইউল্যাবের শারমীন খান।

আজ বুধবার বিকালে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলার দাবা ক্রীড়া কক্ষে চতুর্থ রাউন্ডে জাকিয়া জান্নাতকে, নোশিন মহিলা ফিদেমাস্টার আফরোজা খানম বাবলীকে, রানী হামিদ সামিহা চৌধুরীকে, মুনিয়া ওয়ারসিয়া খুশবুকে, আলো ওয়াদিফা আহমেদকে, সানজিদা নাজনীন আক্তারকে, সাওরী উমামা মাহজাবীনকে ও শারমীন খাদিজা হাইকে পরাজিত করেন।তবে ইভা ওয়ালিজার সাথে ও ঠাকুর জানিয়া হক নুশরাত জাহান মনির সাথে ড্র করেন।

৩১ জানুয়ারি বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় পঞ্চম রাউন্ডের খেলা একই ভেন্যুতে শুরু হবে।

চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.