সাইফ স্পোর্টিং এককভাবে শীর্ষে

সাইফ স্পোর্টিং এককভাবে শীর্ষে
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৮

এস এ গ্রুপ প্রিমিয়ার ডিভিশন দাবা লিগের অষ্টম রাউন্ড শেষে সাইফ স্পোর্টিং ক্লাব ৭ ম্যাচে পূর্ণ ১৪ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে উঠে এসেছে ।  তবে বাংলাদেশ নৌবাহিনী ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে । ৭ ম্যাচে ১১ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থানে রয়েছে গোল্ডেন স্পোর্টিং ক্লাব । সোনারগাঁও চেস ক্লাব ও ইসফট এরিনা চেস ক্লাব ৮ ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহ করে যুগ্মভাবে চতুর্থ স্থানে রয়েছে ।

আজ বৃহস্পতিবার এনএসসি টাওয়ার অডিটোরিয়াম লাউঞ্জে অষ্টম রাউন্ডে সাইফ স্পোর্টিং ক্লাব ৩.৫-০.৫ পয়েন্টে একসেস চেস ক্লাবকে পরাজিত করে । বিজয়ী দলের বেলারুশের গ্র্যান্ডমাস্টার কোভালেভ ভাদিশ্লাভ, গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ও ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান যথাক্রমে প্রতিপক্ষের ক্যান্ডিডেটমাস্টার মনির হোসেন, ভারতীয় সৌরত বিশ্বাস ও মিহিল লাল দাসকে পরাজিত করেন ।  তবে একসেস ক্লাবের ভারতীয় অর্পন দাস সাইফ স্পোর্টিং ক্লাবের আজারবাইজানের গ্র্যান্ডমাস্টার এলতাজ সাফারলি’র সাথে ড্র করে চমক দেখান ।

এদিকে বাংলাদেশ নৌবাহিনীর এ রাউন্ডে বিরতি দিন ছিল । গোল্ডেন স্পোর্টিং ক্লাব ৪-০ পয়েন্টে হারিয়েছে তিতাস ক্লাবকে । জয়ী দলের ভারতীয় আন্তর্জাতিক মাস্টার অর্ঘ্যদীপ ঘোষ, ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ, তাহসিন তাজওয়ার জিয়া ও ভারতীয় অরন্যক ঘোষ যথাক্রমে তিতাস ক্লাবের ফিদেমাস্টার মো. সাইফ উদ্দীন লাভলু, শফিক আহমেদ, ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী ও মহিলা ফিদেমাস্টার নাজরানা খান ইভাকে পরাজিত করেন ।

অপরদিকে সোনারগাঁও চেস ক্লাবের কাছে ৩-১ পয়েন্টে হেরেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টস ক্লাব ।  সোনারগাঁও চেস ক্লাবের ভারতীয় গ্র্যান্ডমাস্টার দীপ্তায়ন ঘোষ ও ভারতীয় আন্তর্জাতিক মাস্টার সায়ন্তন দাস ফায়ার সার্ভিসের জুয়েল খান ও মোহাম্মদ মাইনুদ্দিনকে পরাজিত করেন ।  তবে ফায়ার সার্ভিসের মো. হাসান ঈমাম ও আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ যথাক্রমে সোনারগাঁওয়ের ফিদেমাস্টার মোহাম্মদ আব্দুল মালেক ও ফিদেমাস্টার ইউনুস হাসানের সাথে ড্র করেন ।

ইসফট এরিনা চেস ক্লাব ৩-১ পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারকে পরাজিত করে । ইসফটের ভারতীয় আন্তর্জাতিক মাস্টার সিদ্ধান্ত মহাপাত্র ও ফিদেমাস্টার সাই অগ্নি জুভিতেশ যথাক্রমে সুলতানা কামালের গোলাম মোস্তফা ভূঁইয়া ও মো. আলমগীর হোসেনকে পরাজিত করেন । কিন্ত ইসফটের মো. আনিসুজ্জামান জুয়েল সুলতানা কামালের মোকাদ্দেসুর রহমান খানের বিরুদ্ধে ওয়াক ওভার পান । তবে সুলতানা কামালের বেলাল হোসেন ইসফটের উতেনকে পরাজিত করেন ।

শেখ রাসেল চেস ক্লাব ৩-১ পয়েন্টে সোনালী ব্যাংক ক্রীড়া বিনোদন ক্লাবকে হারিয়েছে । বিজয়ী দলের অনত চৌধুরী, ভারতীয় শুভায়ন কুন্ডু ও শওকত হোসেন পল্লব যথাক্রমে সোনালী ব্যাংকের মো. জামাল উদ্দিন, ফিরোজ আহমেদ ও মো. আবু হানিফকে পরাজিত করেন ।  সোনালী ব্যাংকের ভারতীয় সাহু উৎকল রঞ্জন শেখ রাসেলের ভারতীয় প্রতিক পাতিলের বিরুদ্ধে জয় লাভ করেন ।

১৪ ডিসেম্বর শুক্রবার বিকেল তিনটায় একই ভেন্যুতে নবম রাউন্ডে শেখ রাসেল ও ফায়ার সার্ভিস, একসেস ও সোনালী ব্যাংক, গোল্ডেন ও সাইফ, সুলতানা কামাল ও তিতাস এবং নৌবাহিনী ও ইসফট মোকাবেলা করবে। সোনারগাঁওয়ের বিরতি দিন ।

চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.